ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

শেয়ারবাজার

ব্রোকারেজ হাউজ ও কোম্পানিকে পুরস্কার দেবে ডিবিএ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
ব্রোকারেজ হাউজ ও কোম্পানিকে পুরস্কার দেবে ডিবিএ

পুঁজিবাজারের লেনদেন বৃদ্ধি এবং বিনিয়োগকারীদের মধ্যে আস্থা দূর করতে ব্রোকারেজ হাউজ ও কোম্পানিকে সম্মাননা সূচক পুরস্কার দেবে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।

ঢাকা: পুঁজিবাজারের লেনদেন বৃদ্ধি এবং বিনিয়োগকারীদের মধ্যে আস্থা দূর করতে ব্রোকারেজ হাউজ ও কোম্পানিকে সম্মাননা সূচক পুরস্কার দেবে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।
 
সম্মান ও স্বীকৃতি হিসেবে ভালো ১০টি ব্রোকারেজ হাউজ ও কোম্পানিকে এ পুরস্কার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।

রোববার (নভেম্বর ২৭) ডিবিএ‘র নির্বাচিত নতুন সভাপতির প্রথম বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সিনিয়র সহ-সভাপতি মোস্তাক আহমেদ সাদেক এবং সহ-সভাপতি খুজিস্তা নুর-ই-নাহরীনসহ অন্য পরিচালকরা উপস্থিত ছিলেন।
 
ডিবিএ নতুন সভাপতি আহমেদ রশীদ লালী বলেন, আজকের আমাদের কমিটির প্রথম সভা। বৈঠকে বর্তমান পুঁজিবাজারের উন্নয়নসহ বেশ কয়েকটি বিষয়ে আলোচনা হয়েছে। এ মধ্যে আমরা সিদ্ধান্ত নিয়েছে প্রতি বছর ভালো পারফর্মেন্স করছে এমন ১০টি ব্রোকারেজ হাউজ ও কোম্পানিকে ডিবিএর‘র পক্ষ থেকে সম্মাননা সূচক পুরস্কার দিবো।
 
তিনি আরও বলেন, ব্রোকারেজ হাউসের নানা ধরনের সমস্যা (ট্যাক্স, মনিটরিং, আইন, বিধি) সমাধানে কর্মীদের প্রশিক্ষণের দেওয়ার উদ্যোগ নেওয়া হবে। এসব বিষয়ে শিগগিরই নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের(সিএসই) সঙ্গে আলোচনা করবো।
 
বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এমএমআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।