ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

সিএসই-৩০ ইনডেক্সে যোগ হচ্ছে ১০ কোম্পানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
সিএসই-৩০ ইনডেক্সে যোগ হচ্ছে ১০ কোম্পানি

দেশের দ্বিতীয় বৃহত্তম পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসই-৩০ ইনডেক্সে নতুন ১০ কোম্পানি যুক্ত হচ্ছে। বাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে।

ঢাকা: দেশের দ্বিতীয় বৃহত্তম পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসই-৩০ ইনডেক্সে নতুন ১০ কোম্পানি যুক্ত হচ্ছে। বাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সিএসইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। যা আগামী ২০ নভেম্বর থেকে কার্যকর হবে। এই ইনডেক্সে নতুন ১০টি কোম্পানি যুক্ত করা হয়েছে। পাশাপাশি পারফরম্যান্স খারাপ হওয়ায় আগের ১০টি কোম্পানিকে বাদ দেওয়া হয়েছে।

সিএসই-৩০ ইনডেক্সে চূড়ান্ত কোম্পানিগুলো হলো- এবি ব্যাংক, দ্য সিটি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, পূবালী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, উত্তরা ব্যাংক, অ্যাডভান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, আফতাব অটোমোবাইলস, অ্যাপেক্স ফুডস, অ্যাপেক্স ট্যানারি, বিএসআরএম স্টিলস, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, কনফিডেন্স সিমেন্ট এবং ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন।

এছাড়া রয়েছে- ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ, দ্য ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস, আইডিএলসি ফাইন্যান্স, যমুনা অয়েল কোম্পানি, খুলনা পাওয়ার কোম্পানি, মেঘনা পেট্রোলিয়াম, নাভানা সিএনজি, পদ্মা অয়েল কোম্পানি, রতনপুর স্টিল রি-রোলিং মিলস, শাশা ডেনিমস, স্কয়ার টেক্সটাইলস, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, তিতাস গ্যাস ট্রান্সমিউশন অ্যান্ড ডিসট্রিবিউশন কোম্পানি এবং ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।