ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজারের ভবিষ্যত অত্যন্ত উজ্জ্বল: অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
পুঁজিবাজারের ভবিষ্যত অত্যন্ত উজ্জ্বল: অর্থমন্ত্রী

ঢাকা: বাংলাদেশের পুঁজিবাজারের ভবিষ্যত অত্যন্ত উজ্জ্বল বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেছেন, আগামী দুই বছরের মধ্যে অর্থাৎ ২০১৮ সালের মধ্যে এই উজ্জ্বলের প্রতিফলন দেখা যাবে বলে আশাবাদ করছি।

বুধবার (০২ নভেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) আয়োজিত ‘বাংলাদেশর পুঁজিবাজার: বর্তমান অবস্থা এবং ভবিষ্যত সম্ভাবনা’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ধসের পর আমরা শক্ত বাজার ব্যবস্থা তৈরি করেছি। এতে বাজারের প্রতি বিনিয়োগকারীদের বিশ্বাস ও আস্থার সৃষ্টি হয়েছে। ফলে বাংলাদেশের পুঁজিবাজারের ভবিষ্যত অত্যন্ত উজ্জ্বল।

‘পুঁজিবাজার নিয়ে অনেক দিন আমি কোনো কথা বলি না, কোনো মন্তব্য করি না। পুঁজিবাজার আমাকে অনেক কষ্ট দিয়েছে। ’

তিনি বলেন, আওয়ামী লীগের আমলেই পুঁজিবাজার দুইবার ধস হয়েছে। এটা আমাদের জন্য দুঃখজনক। তবে আর যেন ধস না হয় সেজন্য নতুন নতুন আইন হয়েছে। এখন বলা যায়, আইন কানুনের বাজার হয়েছে। এ কারণে বলি, পুঁজিবাজার স্থিতিশীল। বাজারের ভবিষ্যৎ নিয়ে চিন্তা নেই। বাজার ভালো হবে।

বিএমবিএ’র সভাপতি ছায়েদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক খায়রুল হোসেন, কমিশনের সদস্য ও পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:  ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এমএফআই/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।