ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

টানা দুই কার্যদিবস সূচকের পতন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
টানা দুই কার্যদিবস সূচকের পতন

ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৬ অক্টোবর) পুঁজিবাজারে দরপতন হয়েছে। আগের দিনের ধারাবাহিকতায় এদিনও ঢাকা ও চট্টগ্রামের বাজারে সূচক, লেনদেন ও বেশিরভাগ শেয়ারের দাম কমেছে।

এ নিয়ে টানা দুই কার্যদিবস পুঁজিবাজারে দরপতন হলো। তবে এর আগে টানা দুই কার্যদিবস (রবি ও সোমবার) সূচক বেড়েছে।

বুধবার (২৬ অক্টোবর) দিনভর সূচকের নিন্মমুখী প্রবণতায় লেনদেন শেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচক কমেছে ২৪ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে ৫৬ পয়েন্ট।

এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে ১৬ কোটি ৯৪ লাখ ২৪ হাজার ৩৯২টি সিকিউরিটিজের হাত বদল হয়েছে। টাকার অংকে ৫৯১ কোটি ৪৪ লাখ ৩ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিলো ৬০৯ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার টাকার। তার আগের দিন লেনদেন হয়েছে ৬৪৪ কোটি ৮৮ লাখ ৬৮ হাজার টাকা।

বুধবার তিনটি সূচকের মধ্যে ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ২৩.৬৫ পয়েন্ট কমে চার হাজার ৬৫৮.২০ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন ডিএসই-৩০ মূল্যসূচক ১.০২ পয়েন্ট কমে১ হাজার ৭৫৭.২৩ পয়েন্ট এবং ডিএসইএ শরীয়াহ্ সূচক ৫.০৫ পয়েন্ট কমে ১ হাজার ১১৩.০৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হওয়া ৩২৬টি সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ৭৫টির, কমেছে ২০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক আগের কার্যদিবসের চেয়ে ৫৫.৭১ পয়েন্ট কমে ৮ হাজার ৭০০.৮০ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৪৩ লাখ ৭৫ হাজার ৩৬৭ টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিলো ৩৪ কোটি ৪২ লাখ ২৮ হাজার ৫১৩ টাকা। তার আগের দিন লেনদেন হয়েছে ৩৬ কোটি ৯৮ লাখ ৪৪ হাজার ৭৪৫ টাকার।

সিএসইতে লেনদেন হওয়া ২৪১টি সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ৫১টির, কমেছে ১৬৬টির, অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।