ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ফরচুন সুজের লেনদেন শুরু বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
ফরচুন সুজের লেনদেন শুরু বৃহস্পতিবার

ঢাকা: আগামী বৃহস্পতিবার (২০ অক্টোবর) দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ফরচুন সুজের লেনেদেন শুরু হবে। কোম্পানিটির কোড নং-২৩৬৩৭ এবং লেনদেনের কোড হবে Fortune।

ডিএসই সূত্রে জানা গেছে, লেনেদেনের সব প্রক্রিয়া শেষ করায় মঙ্গলবার (অক্টোবর ১৮) উভয় স্টক এক্সচেঞ্জ এই সিদ্ধান্ত নেয়। এ খবর বাংলানিউজকে নিশ্চিত করেছে উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ।

এ বিষয়ে কোম্পানির সচিব মো. রিয়াজ উদ্দিন বাংলানিউজকে বলেন, আজ উভয় স্টক এক্সচেঞ্জ আগামী বৃহস্পতিবার লেনদেন চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছে।

এর আগে কোম্পানিটিকে উভয় স্টক এক্সচেঞ্জের পরিচালনা-পরিষদ তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে শেয়ারবাজার থেকে ২২ কোটি টাকা সংগ্রহ করে। অর্থ উত্তোলন করে কোম্পানির ভবন নিমার্ণ, মেশিন ও সরঞ্জাম ক্রয় এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে বলে জানায়।

কোম্পানিটির ২৯ শে ফেব্রুয়ারি ২০১৬ তারিখে ৯ মাসের সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী, শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ২২ পয়সা (ওয়েটেড এভারেজ) এবং নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) ১৩ টাকা ৭৫ পয়সা।

কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত আছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।