ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

সপ্তম আইসিবি ফান্ডের প্রসপেকটাস অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
সপ্তম আইসিবি ফান্ডের প্রসপেকটাস অনুমোদন

ঢাকা: কিছু সংশোধনীসহ সপ্তম আইসিবি ফান্ডের প্রসপেকটাস অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিএসইসি’র ৫৮৩তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে।

একই সভায় আয়কর প্রদানকারী তালিকাভূক্ত সব ব্যাংক, বিমা, ব্যাংক বর্হিভূত আর্থিক প্রতিষ্ঠান ও তাদের সাবসিডিয়ারি প্রতিষ্ঠানগুলোকে জানুয়ারি-ডিসেম্বর অর্থবছর অনুসরণ করার নির্দেশ দেওয়া হয়েছে। এতে জানুয়ারি-ডিসেম্বর অর্থ বছর ধরে আর্থিক প্রতিবেদন তৈরি করতে হবে।

কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কনভারসন গাইডলাইনস অনুসরণ করার কারণে ফান্ডটির প্রসপেকটাসে কিছু সংশোধনীসহ অনুমোদন দেওয়া হয়েছে। ফান্ডটি মেয়াদী থেকে বে-মেয়াদিতে রূপান্তরিত হয়েছে। এর প্রাথমিক লক্ষ্যমাত্রা ৪৭ কোটি টাকা।

রূপান্তরিত ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে আইসিবি অ্যাসেট ম্যানেজম্যান্ট কোম্পানি ও ট্রাস্টি এবং কাস্টডিয়ান হিসেবে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ কাজ করবে।

আর্থিক খাতের কোম্পানিগুলোর আবেদনের পরিপ্রেক্ষিতে কতিপয় সিকিউরিটিজ আইন পরিপালনের বাধ্যবাধকতা থেকে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত অব্যাহতি প্রদান করা হয় বলে কমিশনে জানানো হয়।

এ সংক্রান্ত নির্দেশনা অতি দ্রুত জারি করা হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।