ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজারে লেনদেন শুরু রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৬
পুঁজিবাজারে লেনদেন শুরু রোববার

ঢাকা: নয়দিনের ছুটি শেষে আগামী রোববার (১৮ সেপ্টেম্বর) দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হবে। ঈদ-উল আজহা ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে ৯ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে ১৭ সেপ্টেম্বর (শনিবার) পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন বন্ধ ছিল।

 

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন আগের নির্ধারিত সময়েই দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দাপ্তরিক কার্যক্রম ও লেনদেন শুরু হবে।  

এদিকে সরকারি ছুটি শেষ হওয়ায় বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অফিসিয়াল কার্যক্রম শুরু করেছে। প্রথমদিন কর্মকর্তাদের একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে।  

এ বিষয়ে জানতে চাইলে ডিএসইর পরিচালক শাকিল রিজভী বাংলানিউজকে জানান, ১৮ সেপ্টেম্বর নির্ধারিত সময়ে দাপ্তরিক কার্যক্রম যথারীতি শুরু হবে। একই সঙ্গে সরকারি ঘোষণা অনুসারে ২৪ সেপ্টেম্বর লেনদেন এবং দাপ্তরিক কার্যক্রম যথারীতি চালু থাকবে।

একই কথা বলেন সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাইফুর রহমান মজুমদার। তিনি বলেন, ডিএসইর সঙ্গে মিল রেখে সিএসইতেও আগামী রোববার থেকে লেনদেন শুরু হবে।

এর আগে ৬ সেপ্টেম্বর সন্ধ্যায় ডিএসই’র পরিচালনা পর্ষদ সরকারি ছুটির সঙ্গে অতিরিক্ত কার্যদিবস যোগ করে মোট পাঁচ কার্যদিবস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এর ফলে ডিএসই ও সিএসই’র কর্মকর্তা-কর্মচারীরা মোট ৯ দিন ছুটি ভোগ করেন। এ সময়ে দেশের উভয় বাজারে লেনদেন বন্ধ থাকে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।