ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৬
নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

ঢাকা: সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে ঢাকা ও চট্টগ্রাম পুঁজিবাজারে লেনদেন।  

লেনদেনে প্রথম আধ ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচক কমেছে ১৪ পয়েন্ট আর চট্টগ্রামে ৩১ পয়েন্ট।

এর আগে টানা পাঁচ কার্যদিবস বুধবার, মঙ্গলবার, সোমবার, রোববার ও বৃহস্পতিবার (২১, ২৪, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল) উভয় বাজারে সূচকের নিন্মমুখী প্রবণতায় লেনদেন হয়েছে।

এপ্রিলের শেষ বৃহস্পতিবার লেনদেনের শুরুতে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স সূচক কমতে থাকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে চার হাজার ২২৪পয়েন্টে অবস্থান করছে।
 
অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ৩১ পয়েন্ট কমে সাত হাজার ৮৯৫ পয়েন্ট অবস্থান করছে।

সকাল ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৭১কোটি ৬০ লাখ টাকার কিছু বেশি। লেনদেন হওয়া প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৭৪টির, কমেছে ১২৯ এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি।

অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে চার কোটি ৯৯ লাখ টাকা। লেনদেন হওয়া ১০৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৩২টির, কমেছে ৫৬টির ও অপরিবর্তিত আছে ১৭টির।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৬
এমএফআই/এএটি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।