ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

নিন্মমুখী প্রবণতায় চলছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
নিন্মমুখী প্রবণতায় চলছে লেনদেন

ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৭ এপ্রিল) সূচকের নিন্মমুখী প্রবণতায় চলছে ঢাকা ও চট্টগ্রামের পুঁজিবাজারের লেনদেন। লেনদেনের আধা ঘণ্টায় ঢাকার বাজারে সূচক কমেছে ১৭ পয়েন্ট আর চট্টগ্রামে সূচক কমেছে ২১ পয়েন্ট।

এর আগের টানা চার কার্যদিবস মঙ্গলবার, সোমবার, রোববার ও বৃহম্পতিবার (২১, ২৪, ২৫ ও ২৬ এপ্রিল) উভয় বাজারে সূচকের নিন্মমুখী প্রবণতায় লেনদেন হয়েছে।

এপ্রিলের শেষ বুধবার লেনদেনের শুরুতে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সূচক কমতে থাকে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট কমে ৪ হাজার ২৬৪ পয়েন্টে অবস্থান করছে।
 
অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ২১ পয়েন্ট কমে ৭ হাজার ৯৯৩ পয়েন্ট অবস্থান করছে।

সকাল ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪কোটি ৭০ লাখ টাকার কিছু বেশি। লেনদেন হওয়া প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৪৫টির, কমেছে ১৫৮টির এবং অপরিবর্তিত আছে ৪০টি।

অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ২কোটি ৩৬ লাখ টাকা। লেনদেন হওয়া ৯৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ২০টির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত ১৩টির।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
এমএফআই/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।