ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৬
মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৫ এপ্রিল) সূচকের মিশ্র প্রবণতায় চলছে ঢাকা ও চট্টগ্রাম পুঁজিবাজারের লেনদেন। এদিন লেনদেনের পৌনে এক ঘণ্টায় ঢাকার বাজারে সূচক কমেছে ৩ পয়েন্ট।

আর চট্টগ্রামে সূচক বেড়েছে ২৩ পয়েন্ট।

এর আগের দিন রোববার (২৪ এপ্রিল) উভয় বাজারে সূচকের নিন্মমুখী প্রবণতায় লেনদেন হয়েছে।

এপ্রিলের শেষ সোমবার লেনদেনের শুরুতে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সূচক ওঠানামা করতে থাকে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে ৪ হাজার ৩৩৫ পয়েন্টে অবস্থান করছে।
 
তবে অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ২৩ পয়েন্ট বেড়ে ৮ হাজার ১২৬ পয়েন্টে অবস্থান করছে।

বেলা সোয়া ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩ কোটি টাকার কিছু বেশি। লেনদেন হওয়া প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৮৪টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত আছে ৪৭টি।

অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ৫৪ লাখ টাকা। লেনদেন হওয়া ১০৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৫৫টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত আছে ১৭টির।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৬
এমএফআই/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।