ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

টানা দ্বিতীয় দিন শেয়ারবাজারে উত্থান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
টানা দ্বিতীয় দিন শেয়ারবাজারে উত্থান

ঢাকা: দিনভর ওঠানামার পর সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (০৭ এপ্রিল) দেশের উভয় শেয়ারবাজারে সূচক বেড়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে ২৯ পয়েন্ট, আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে ৫১ পয়েন্ট।

পাশাপাশি বেড়েছে লেনদেন ও বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম।

 

বাজার সংশ্লিষ্টরা বলছেন, আইসিবিসহ বড় ব্রোকারেজ হাউজের মার্কেট সার্পোটে শেয়ারবাজারে ইতিবাচক প্রভাব পড়ছে।

দিন শেষে দেশের প্রধান পুঁজিবাজার ডিএসই’র ডিএসইএস শরিয়াহ সূচক আগের দিনের চেয়ে ৮ দশমিক ২৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৫ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৮৬ পয়েন্ট।
 
ডিএসইতে লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১৫২টির, কমেছে ১২৫টির ও অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ারের দাম। এদিন লেনদেন হয়েছে ৪৩৩ কোটি টাকা। যা আগের দিনের চেয়ে ৬ কোটি টাকা বেশি।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক আগের দিনে চেয়ে ৫১ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৩০০ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২ কোটি ৯১ লাখ টাকা। লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১২টির, কমেছে ১০২টির ও অপরিবর্তিত রয়েছে ২৮ কোম্পানির শেয়ারের।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৬
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।