ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

 

কোম্পানি তিনটি হলো- মার্কেন্টাইল ব্যাংক, রুপালী ইনস্যুরেন্স এবং জিএসপি ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

 

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংকিং খাতের মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির কনসোলেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯০ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২১ টাকা ৬ পয়সা।
 
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ মে বেলা ১১টায় রাজধানীর বিজয়নগর ফার হোটেলে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৬ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

বিমা খাতের কোম্পানি রুপালী ইনস্যুরেন্স লিমিটেড ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস।

সমাপ্ত বছরে কোম্পানিটির কনসোলেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯২ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৩ টাকা ১ পয়সা।
 
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ মে বেলা ১১ টায় রাজধানীর মালিবাগ ইম্পেরিয়াল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ এপ্রিল।

এছাড়া জিএসপি ফাইন্যান্স লিমিটেড সাড়ে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির কনসোলেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯০ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ৬৮ পয়সা।
 
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ মে বেলা ১১টায় রাজধানীর পুরাতন এয়ারপোর্ট রোড, ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ এপ্রিল।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৬
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।