ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসই ১০ আর সিএসই’র ৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৬
ডিএসই ১০ আর সিএসই’র ৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: ডিমিউচ্যুয়ালাইজড স্টক এক্সচেঞ্জ পরবর্তী শেয়ার বাজারের শেয়ার হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে দেশের দুই স্টক এক্সচেঞ্জ।

 

এর মধ্যে দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ ১০ আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পর্ষদ ৬ লভ্যাংশ ঘোষণা দেওয়া হয়।

শুক্রবার (০১ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ডিএসই’র চেয়ারম্যান বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়ার সভাপতিত্বে (৩১ মার্চ) ডিএসইর ৫৪তম বার্ষিক সাধারণ সভা অনষ্ঠিত হয়।

সভায় ২০১৪-১৫ অর্থবছরের জন্য ডিএসইর পর্ষদ ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দেওয়া হয়। যা ডিএসইর এজিএম সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়েছে। সভায় ডিএসইর পরিচালনা পর্ষদ থেকে এ বছর বাদ পড়েছেন শরীফ আনোয়ার হোসেন। তার স্থলাভিষিক্ত হয়েছেন রকিবুর রহমান।

এর আগে গত (২৯ মার্চ) মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পর্ষদ অনুষ্ঠিত হয়। সভায় শেয়ার হোল্ডারদের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দেওয়া হয়। আগামী (২১ মে) বিকেল ৩টায় কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম)। সবার সর্বসম্মতিক্রমে অনুমোদন দেওয়া হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ এপ্রিল।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৬
এমআই/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।