ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সূচক বেড়ে লেনদেন শেষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মার্চ ৮, ২০১৬
সূচক বেড়ে লেনদেন শেষ

ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনের লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে আগের কার্যদিবসের তুলনায় সূচক বাড়লেও কমেছে লেনদেন।



মঙ্গলবার (০৮ মার্চ) ডিএসইতে লেনদেন হয়েছে ৩০৬ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় চার কোটি টাকা কম। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ২২ লাখ টাকা। যা গত কার্যদিবসের তুলনায় ৭ কোটি টাকা কম।

ডিএসইতে লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮১টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি শেয়ারের।

লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ১০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৫৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৮০ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭০৯ পয়েন্টে।

ডিএসইতে দর বৃদ্ধির শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- এনএফএম লিমিটেড, ইস্টার্ন লুব্রিকেন্ট, এক্সিম ব্যাংক, ডিবিএইচ, অগ্নি সিস্টেমস, এশিয়া প্যাসিফিক ইনস্যুরেন্স, আইটিসি, ন্যাশনাল পলিমার, নর্দান জুট ও এপেক্স।  

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭১০ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।
 
বাংলাদেশ সময়:১৫৫৪ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।