ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

মিশ্র সূচকে চলছে লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
মিশ্র সূচকে চলছে লেনদেন

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে লেনদেনে সূচকে মিশ্র প্রবণতা দেখা যাচ্ছে। দেশের প্রধান দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই চিত্র।



বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ৭৬ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপরবাজার সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র তথ্য অনুযায়ী, বেলা সাড়ে ১১টা পর্যন্ত লেনদেনে অংশ নিয়েছে ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৫টি, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

ডিএসইএক্স সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৮৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১১১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৯ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- লিন্ডে বিডি, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, বেক্সিমকো ফার্মা, আরএকে সিরামিক, স্কয়ার ফার্মা, অ্যাপোলো ইস্পাত, শাশা ডেনিমস, আইটিসি, ফু-ওয়াং সিরামিক ও এসিআই।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১১৭ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৬
এফবি/ জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।