ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

সূচক পতনের সঙ্গে কমেছে লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
সূচক পতনের সঙ্গে কমেছে লেনদেন

ঢাকা: সূচকের ওঠানামার মধ্য দিয়ে দেশের দুই শেয়ারবাজারে লেনদেন শুরু হলেও সূচক পতনে শেষ হয়েছে চতুর্থ দিনের কার্যক্রম।  

দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বুধবার (৩ ফেব্রুয়ারি) সূচকের নিম্নমুখী প্রবণতার সঙ্গে কমেছে লেনদেন।



এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৪ কোটি ৬ লাখ টাকার বেশি। সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ৪১ লাখ টাকার শেয়ার।  

ডিএসইতে লেনদেন হওয়া ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ২১৩টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৭ পয়েন্ট কমে ৪ হাজার ৫৭৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১০৮ পয়েন্টে।

তবে ডিএস৩০ সূচক দশমিক ৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৭ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- সিটি ব্যাংক, স্কয়ার ফার্মা, এসিআই লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বেক্সিমকো ফার্মা,শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড, আইটিসি, এ্যাপেক্স ফুডস, ইউনাইটেড এবং অলটেক্স ইন্ডাস্ট্রিজ।  

অন্যদিকে দাম কমার শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- শ্যামপুর সুগার, রহিম টেক্স, আইটিসি, ঢাকা ডাইং, রেনউইক যজ্ঞেশ্বর, ইউনাইটেড ইন্স্যুরেন্স, প্রভাতি ইন্স্যুরেন্স, ফু-ওয়াং সিরামিকস, ইস্টার্ন লুব্রিকেন্টস ও মিরাক্যাল ইন্ডাস্ট্রিজ।

এদিন সিএসই সার্বিক সূচক ৪৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৯১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৫৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।
 
বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।