ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

টানা তিন কার্যদিবসে সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
টানা তিন কার্যদিবসে সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা

ঢাকা: সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে দেশের প্রধান দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন।

চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে নিন্মমুখী প্রবণতা নিয়ে দিনের কার্যক্রম শেষ হলেও, টানা তিনকার্যদিবসে লেনদেনে গতি দেখা যাচ্ছে।



সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৩ ফেব্রুয়ারি) লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় দেশের উভয় শেয়ারবাজারে সূচক বৃদ্ধি পায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে সূচক। এ রিপোর্ট লেখার সময় দুপুর ১২টায় ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট বৃদ্ধি পেয়ে অবস্থান করছে ৪ হাজার ৬০৮ পয়েন্টে।  

ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১১৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৫৫ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির শেয়ার দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ২৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৬২১ পয়েন্টে।

সিএসইতে লেনদেন হওয়া ১০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
এফবি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।