ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

ঢাকা: সূচকের নিম্নমুখী প্রবণতায় চলতি সপ্তাহের লেনদেন শুরু হলেও দ্বিতীয় ও তৃতীয় কার্যদিবসে ঘুরে দাঁড়িয়েছে দেশের উভয় শেয়ারবাজার।

মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়ে লেনদেন শেষ হয়েছে।

একইসঙ্গে আগের কার্যদিবসের তুলনায় বেড়েছে লেনদেনের পরিমাণ।

দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৯১ পয়েন্টে। লেনদেন হয়েছে ৫০৯ কোটি টাকার কিছু বেশি।

ডিএসইতে লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১৫৬টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

এ বাজারে লেনদেন ভিত্তিতে (টাকায়) শীর্ষ ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, সিটি ব্যাংক, ইউনাইটেড পাওয়ার, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, আইটিসি, সিভিও পেট্রোকেমিক্যাল, অ্যাপোলো ইস্পাত, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও আরএকে সিরামিক।

অপর বাজার সিএসইর সিএসইএক্স সূচক বেড়েছে ৬০ পয়েন্ট। এ বাজারে লেনদেন হয়েছে ৩০ কোটি ৮৪ লাখ টাকার বেশি।

লেনদেন হওয়া ২৫৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।