ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

সূচক পতনে সপ্তাহ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
সূচক পতনে সপ্তাহ শুরু

ঢাকা: সূচকের পতন দিয়ে শুরু হয়েছে দেশের প্রধান দুই শেয়ারবাজারের চলতি সপ্তাহের লেনদেন। মাসের শেষ কার্যদিবস রোববার (৩১ জানুয়ারি) সূচকের সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ।



দিনশেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩২ পয়েন্ট কমে ৪ হাজার ৫৪০ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯৬ কোটি ৭৮ লাখ  টাকার শেয়ার। যা আগের কার্যদিবসের তুলনায় ৮ কোটি টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৪০৫ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

ডিএসইতে লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ২৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির শেয়ার দর।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- স্কয়ার ফার্মা, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, আইটিসি, সাইফ পাওয়ার, এমারেল্ড অয়েল, আরএকে সিরামিকস, ওরিয়ন ইনফিউশন, ইফাদ অটোস, তাল্লু স্পিনিং এবং কাশেম ড্রাইসেলস।

লেনদেন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ১১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৮৭ পয়েন্টে। লেনদেন হয়েছে ৩০ কোটি টাকার শেয়ার।

মোট লেনদেন হয়েছে ২৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১৭৩টি এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।