ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা, গতি পেয়েছে লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা, গতি পেয়েছে লেনদেন

ঢাকা: সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে দেশের প্রধান দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন। সপ্তাহের আগের দুই কার্যদিবসের তুলনায় এদিন লেনদেনে কিছুটা গতি দেখা যাচ্ছে।



সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর পর ডিএসইএক্স সূচক বৃদ্ধি পায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে সূচক। এ রিপোর্ট লেখার সময় বেলা সাড়ে ১২টায় ডিএসইএক্স সূচক ৪৩ পয়েন্ট বৃদ্ধি পেয়ে অবস্থান করছে ৪ হাজার ৬০৪ পয়েন্টে।  
ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১১৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৫১ পয়েন্টে।

এ সময় পর্যন্ত লেনদেন হয়েছে ২৭১ কোটি ৯৭ লাখ টাকার কিছু বেশি। ডিএসইতে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৫টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির শেয়ার দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৫৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার  ৫৯৫ পয়েন্টে।

সিএসইতে লেনদেন হওয়া ১৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।