ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে। তবে লেনদেন রয়েছে মন্থর গতি।



সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে ডিএসইতে সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হলেও ১০ মিনিটের মাথায় তা নিম্নমুখী হয়ে পড়ে। এরপর ডিএসইএক্স সূচক কিছুটা ঊর্ধ্বমুখী হলেও দ্রুতই তা নিম্নমুখী হয়। বেলা সোয়া ১১টা পর্যন্ত সূচক নিম্নমুখী থাকলেও সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখার সময় ডিএসইএক্স সূচক ১২ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে একশ’ ৭ কোটি টাকার কিছু বেশি। লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ১৪৮টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

অপর বাজার সিএসইতেও সূচকে রয়েছে মিশ্র প্রবণতা। এ স্টক এক্সচেঞ্জের সিএসসিএক্স সূচক সাড়ে ১১টার সময় বেড়েছে ৯ পয়েন্ট। এসময় পর্যন্ত এ বাজারে লেনদেন হয়েছে ৮ কোটি টাকার কিছু বেশি।

সিএসইতে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৬৯টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
জেডএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।