ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

সূচক ও লেনদেন উভয়ই বেড়েছে

শেয়ারবাজার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
সূচক ও লেনদেন উভয়ই বেড়েছে

ঢাকা: কয়েক কার্যদিবস নিম্নমুখী থাকার পর ঘুরে দাঁড়াতে শুরু করেছে দেশের দুই শেয়ারবাজার। পাশাপাশি ধীরে ধীরে বাড়ছে লেনদেনের পরিমাণ।



সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১৩ জানুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) অধিকাংশ শেয়ারের দাম বৃদ্ধি পেয়েছে। এদিন দুই বাজারেই সূচকে ছিল ঊর্ধ্বমুখী প্রবণতা।

ডিএসইতে লেনদেন শুরুর পর সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যায়। দিনভর সূচক কিছুটা ওঠানামা করলেও তা পজেটিভ অবস্থানে থাকে। এক পর্যায়ে সূচক সর্বোচ্চ ৩০ পয়েন্ট বৃদ্ধি পায়। তবে লেনদেন শেষে ডিএসইএক্স সূচক ২০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে চার হাজার ৬শ’ ৮৬ পয়েন্টে অবস্থান করছে।

এ বাজারে লেনদেন হয়েছে সাতশ’ ৪৩ কোটি টাকার বেশি। লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ১৯৮টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

অপর বাজার সিএসইতেও লেনদেনে ছিল ঊর্ধ্বমুখী প্রবণতা। দিনশেষে সিএসসিএক্স সূচক বেড়েছে ৫১ পয়েন্ট। এ বাজারে লেনদেন হয়েছে ৪৮ কোটি টাকার কিছু বেশি।

সিএসইতে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ১৫৭টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।