ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

শেয়ারবাজার

বিশৃঙ্খলায় সুহৃদ’র এজিএম মুলতবি, সংবাদ সম্মেলনে ব্যাখ্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪
বিশৃঙ্খলায় সুহৃদ’র এজিএম মুলতবি, সংবাদ সম্মেলনে ব্যাখ্যা

ঢাকা: সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অতিরিক্ত সাধারণ সভা (ইজিএম) ও বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করার ব্যাখ্যা দিয়েছে কতৃপক্ষ।

রোববার (২১ ডিসেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এর ব্যাখ্যা দেন চেয়ারম্যান আনিস আহমেদ।



সংবাদ সম্মেলনে আনিস আহমেদ দাবি করেন, শনিবার (২০ ডিসেম্বর) সকাল ১০টায় কোম্পানির অতিরিক্ত সাধারণ সভা (ইজিএম) ও ১১টায় বার্ষিক সাধারণ সভার (এজিএম) সময় নির্ধারিত ছিল। নির্ধারিত সময়ে কোম্পানির ইজিএম শুরু হয়। কোম্পানির পরিচালক প্রকৌশলী মাহমুদুল হাসানের সঙ্গে আসা বহিরাগতদের বিশৃঙ্খলার কারণে ইজিএম স্থগিত করা হয়।

আনিস আহমেদ বলেন, কোম্পানির পরিচালক প্রকৌশলী মাহমুদুল হাসানের সুপারিশে তুহিন রেজাকে কোম্পানির নমিনি পরিচালক হিসেবে অন্তর্ভূক্ত করা হয়। পরে কোম্পানি জানতে পারে, তুহিন রেজা ঋণ খেলাপি। তার বিরুদ্ধে কোম্পানির নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ বিষয়গুলো ইজিএম-এ উপস্থাপিত হওয়ার কথা। আর এ কারণে অন্যান্য শেয়ার হোল্ডারদের মনে ক্ষোভ তৈরি হতে পারে জেনে মাহমুদুল হাসান সভায় বিশৃঙ্খলা সৃষ্টি করেন। বহিরাগতদের দিয়ে শেয়ার হোল্ডারদের শারীরিক হেনস্তা, মাইক কেড়ে নেওয়া, চেয়ার ছুড়ে মারা ও ভেঙ্গে ফেলার মত ঘটনা ঘটান।

এ পরিস্থিতিতে কোম্পানির ইজিএম ও এজিএম স্থগিত করা হয় বলে তিনি জানান।

তিনি আরও জানান, এ ঘটনায় গাজীপুরের জয়দেবপুর থানায় পৃথক দু’টি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডির নম্বর যথাক্রমে ১৪৫৭ ও ১৪৫৮।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাহিদুল হক, পরিচালক সৈয়দা সায়েমা আক্তার, কোম্পানি সেক্রেটারি এস কে সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।