ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

মূলধন উত্তোলন করবে সজিব নিটওয়্যার ও ইউনিয়ন ক্যাপিটাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
মূলধন উত্তোলন করবে সজিব নিটওয়্যার ও ইউনিয়ন ক্যাপিটাল

ঢাকা: শেয়ার বিক্রি করে দুই কোম্পানির মূলধন উত্তোলনের প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানি দুটি হলো, ইউনিয়ন ক্যাপিটাল ও সজিব নিটওয়্যার অ্যান্ড গার্মেন্টস।


 
মঙ্গলবার (৯ ডিসেম্বর) বিএসইসি’র ৫৩৩তম সভায় এ অনুমোদন দেওয়া হয়।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সজিব নিটওয়্যার অ্যান্ড গার্মেন্টস কোম্পানির মোট ১২ লাখ ৫ হাজার সাধারণ শেয়ার ইস্যু করে বর্তমান পরিচালন ও শেয়ার হোল্ডারদের কাছ থেকে এ মূলধন উত্তোলন করবে। শেয়ার ইস্যু করে কোম্পানিটি মোট ১২ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহ করবে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে একশ টাকা।
 
মূলধন উত্তোলন করে কোম্পানির পরিশোধিত মূলধন ৮ কোটি থেকে বাড়িয়ে ২০ কোটি ৫০ টাকা করা  হবে।
 
অন্যদিকে, ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড কোম্পানি ৫০টি Cumulative Redeemable Preference শেয়ার ইস্যু করে শেয়ারহোল্ডার ব্যতীত প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে ৫০ কোটি টাকার মূলধন উত্তোলন করবে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে এক কোটি টাকা।

৫ বছর মেয়াদী এ শেয়ারে বিনিয়োগকারী প্রতিষ্ঠান সাড়ে ১২ শতাংশ হারে লভ্যাংশ পাবে। তবে কোম্পানিটি ৩০ দিনের মধ্যে লভ্যাংশ দিতে ব্যর্থ হলে মোট লভ্যাংশের সাথে অতিরিক্ত ২ শতাংশ লভ্যাংশ যোগ হবে।
 
বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।