ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ন্যাশনাল ফিড মিলসের লটারির ফল প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪
ন্যাশনাল ফিড মিলসের লটারির ফল প্রকাশ

ঢাকা: পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া ন্যাশনাল ফিড মিলস কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি ড্র বৃহস্পতিবার (২৭ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে।
 
সকাল ১০টায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি'), রমনায় এ লটারির ড্র হয়।

লটারির ফলাফল দেখতে এখানে ক্লিক করুন
 
কোম্পানিটির আইপিওতে ৮১৩ কোটি ২৫ লাখ টাকার আবেদন জমা পড়েছে। যা উত্তোলিত অর্থের ৪৪.১৮ গুণ বেশি। যার মধ্যে সাধারণ, ক্ষতিগ্রস্ত, মিউচ্যুয়াল ফান্ডে ৮১০ কোটি ৮০ লাখ টাকার এবং প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে ২ কোটি ৪৫ লাখ টাকার আবেদন জমা পড়ে।
 
কোম্পানিটি শেয়ারবাজারে ১ কোটি ৮০ লাখ শেয়ার ছেড়ে মোট ১৮ কোটি টাকা উত্তোলন করবে। এজন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। তবে কোনো প্রিমিয়াম নিচ্ছে না কোম্পানিটি।
 
আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসায় সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।
 
গত ৩১ ডিসেম্বর, ২০১৩ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪.৫৫ টাকা।
 
কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং পিএলএফএস ইনভেস্টমেন্টস লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।