ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বিএসইসিতে ঐক্য পরিষদের স্মারকলিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৪
বিএসইসিতে ঐক্য পরিষদের স্মারকলিপি

ঢাকা: পুঁজিবাজারে চলমান অস্থিতিশীল পরিস্থিতি থেকে উত্তরণের লক্ষ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

মঙ্গলবার (২৫ নভেম্বর) বিএসইসির কার্যালয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্মারকলিপিটি জমা দেন।

 
 
ঐক্য পরিষদ ১১ দফা দাবি হল- প্রণোদনা প্যাকেজ পূর্ণাঙ্গ বাস্তবায়ন করা, দ্রুত বাইব্যাক আইন পাশ করা, এক্ষেত্রে ইস্যু মূল্য বা নিট সম্পদ মূল্য (এনএভি) ও ৫ শতাংশ মূল্যের মধ্যে যেটা বেশি সেই মূল্যে কোম্পানিগুলোকে শেয়ার বাইব্যাক করতে হবে, স্বল্প মূলধনী কোম্পানিগুলোর গণহারে আইপিও অনুমোদন বন্ধ রাখা, শূন্য লভ্যাংশ দেওয়া কোম্পানিগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া, বাজার স্থিতিশীল না হওয়া পর্যন্ত বুক বিল্ডিং পদ্ধতি স্থগিত রাখা।
 
এছাড়া অন্য দফাগুলোর মধ্যে রয়েছে, বাংলাদেশ ব্যাংকের অযাচিত হস্তক্ষেপ বন্ধ করা, বিভিন্ন দেশে মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউসের শাখা খোলা, অডিট ফার্মগুলোকে জবাবদিহিতার আওতায় আনা, ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত বিনিয়োগকারীদের মার্জিন লোনের সুদ মওকুফ করা, ইব্রাহীম খালেদের তদন্ত প্রতিবেদন অনুযায়ী শেয়ারবাজার লুন্ঠনকারীদের আইনের আওতায় আনা এবং ঐক্য পরিষদের নেতা কর্মীদের বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার করা।
 
বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।