ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজারে আসছে উইম্যাক্স ইলেকট্রোড

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৪
পুঁজিবাজারে আসছে উইম্যাক্স ইলেকট্রোড ছবি: সংগৃহীত

ঢাকা: পুঁজিবাজারে আসছে দেশীয় ইলেকট্রো রড নির্মাণকারী প্রতিষ্ঠান উইম্যাক্স ইলেকট্রোড লিমিটেড। কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।



শুক্রবার(২১ নভেম্বর’২০১৪)রাজধানীর বাংলামোটরে এমটিবি টাওয়ারে এমটিবি ক্যাপিটালের সঙ্গে উইম্যাক্স ইলেকট্রোডের সমঝোতা চুক্তি সই হয়েছে।

উইম্যাক্স ইলেকট্রোড লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক এম এ মালেক ও এমটিবি ক্যাপিটালের সিইও খায়রুল বাসার আবু তাহের মোহাম্মদ চুক্তিতে সই করেন।

এ সময় উইম্যাক্স ইলেকট্রোড লিমিটেডের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মো. নাসিরউদ্দিন, এমটিবি ক্যাপিটালের ইস্যু ব্যবস্থাপক মো. কামরুজ্জামানসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এমটিবি ক্যাপিটালের সিইও খায়রুল বাসার আবু তাহের মোহাম্মদ বলেন, উইম্যাক্স ইলেকট্রোড লিমিটেড যে প্রোডাক্ট উৎপাদন করে তা দেশে ব্যাপক চাহিদা রয়েছে। বাংলাদেশে কেবল ছয়টি কোম্পানি এ প্রডাক্ট নির্মাণ করে থাকে। তাই এ কোম্পানিটিকে পুঁজিবাজারে তালিকাভুক্তির জন্য আমরা বেছে নিয়েছি।

উইম্যাক্স ইলেকট্রোড লিমিটেডের পক্ষে জানানো হয়, এরইমধ্যে কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবে(আইপিও) আসার জন্য আবেদন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) দাখিল করা হয়েছে। বর্তমানে বিএসইসি তা পরীক্ষা-নিরীক্ষা করছে। ১ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে বাজার থেকে ১২কোটি টাকা উত্তোলন করা হবে। এবং এ অর্থ ব্যবসা সম্প্রসারণের কাজে ব্যবহৃত হবে।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।