ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ফার্মাএইডের লেনদেন অনির্দিষ্টকালের জন্য বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৪
ফার্মাএইডের লেনদেন অনির্দিষ্টকালের জন্য বন্ধ

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্মাএইড কোম্পানির শেয়ার লেনদেন অনির্দিষ্টকালের জন্য বন্ধ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ (ডিএসই)। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।


 
ডিএসই সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
 
মূলত ডিএসই কর্তৃপক্ষকে ফ্যাক্টরি প্রাঙ্গণ পর্যবেক্ষণ করতে না দেওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে সম্প্রতি ডিএসই’র একটি প্রতিনিধি দল ফার্মাএইডের ফ্যাক্টরি প্রদর্শনে যায়। কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ প্রতিনিধি দলকে ফ্যাক্টরি প্রাঙ্গণে প্রবেশে বাধা সৃষ্টি দেয়।

দীর্ঘদিন ধরে কোম্পানি কর্তৃপক্ষ তালিকাভুক্তির আইন অমান্য করে আসছিল। বারবার সতর্ক করা সত্ত্বেও তালিকাভুক্তির আইন মানতে ব্যর্থ হয় ফার্মাএইড।
 
এ জন্য কোম্পানি কর্তৃপক্ষকে অবস্থান পরিস্কার করার জন্য শোকজ নোটিশও দেওয়া হয়।
 
গত ছয় মাস ধরে এ কোম্পানির শেয়ার দর বেশ ওঠানামা করে। ২০১১ সালের আগস্ট মাসে এ কোম্পানির শেয়ার ১৭০ টাকায় লেনদেন হয়। দেড় মাস ব্যবধানে সেপ্টেম্বর মাসের শেষের দিকে এ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়ে ২৩০ টাকায় লেনদেন হয়।

এরপর শেয়ার দর একটানা কমতে থাকে। গত বছর নভেম্বর মাসে এ কোম্পানির শেয়ার দর ১৫৫ টাকায় নামে। আর ০৪ ফেব্রুয়ারি এ কোম্পানির শেয়ার ১৬৬ টাকা লেনদেন হয়।
 
বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।