ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

প্লেসমেন্ট বিক্রিতে ৩০ দিনের বাধ্যবাধকতা প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৪
প্লেসমেন্ট বিক্রিতে ৩০ দিনের বাধ্যবাধকতা প্রত্যাহার

ঢাকা: তালিকাভুক্ত কোম্পানির প্লেসমেন্ট শেয়ার ঘোষণা দিয়ে ৩০ দিনের মধ্যে বিক্রির নিয়ম প্রত্যাহার করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন শিগগিরই জারি করা হবে।


 
ফলে এখন থেকে শেয়ার/ইউনিট বিক্রির নিষেধাজ্ঞা সংক্রান্ত সময়সীমা (লক ইন) উঠে যাওয়ার পর প্লেসমেন্ট শেয়ারহোল্ডাররা ঘোষণা ছাড়াই শেয়ার বিক্রি করতে পারবেন।
 
মঙ্গলবার ৫০৭তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কমিশনের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উদ্যোক্তা বিনিয়োগকারী, কোম্পানির পরিচালক এবং ৫ শতাংশের বেশি শেয়ারধারণকারী বিনিয়োগকারীদের জন্য ঘোষণা দিয়ে ৩০ দিনের মধ্যে শেয়ার বিক্রির নিয়ম বহাল থাকবে।
 
ফলে ইতোমধ্যে সাধারণ প্লেসমেন্ট শেয়ারহোল্ডাররা যারা কমিশনের অনুমতি নেওয়া সত্ত্বেও নির্দিষ্ট ৩০ দিনের মধ্যে শেয়ার বিক্রি করতে ব্যর্থ হয়েছেন তাদের ক্ষেত্রে ৩০ দিন সময়ের মধ্যে বিক্রির আর কোনো বাধ্যবাধকতা থাকলো না।
 
বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।