ঢাকা, বুধবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

শেয়ারবাজার

গভীর ষড়যন্ত্রের শিকার পাকিস্তান: সরফরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১২
গভীর ষড়যন্ত্রের শিকার পাকিস্তান: সরফরাজ

করাচি: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফরের ওপর হাইকোর্টের চার সপ্তাহের নিষেধাজ্ঞার আদেশকে দেশটির বিপক্ষে গভীর ষড়যন্ত্র হিসেবে অভিহিত করেছেন সাবেক টেস্ট ক্রিকেটার সরফরাজ নওয়াজ।

এআরওয়াই নিউজকে সরফরাজ বলেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)’র সাবেক সভাপতি তার আমলে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও ইংল্যান্ডকে ক্ষব্ধ করেছিলেন।

যার প্রভাব লক্ষ্য করতে শুরু করেছি আমরা। ’

সফররাজের মতে, এমুহূর্তে পিসিবি সভাপতি জাকা আশরাফের উচিৎ হবে জিম্বাবুয়ে দলকে শিগগির পাকিস্তানে সফর করার বিষয়ে পদক্ষেপ নেওয়া।

২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে কোন বিদেশি দল পাকিস্তান সফরে যাইনি। তিন বছর পর প্রথমবারের মতো ২৯ ও ৩০ এপ্রিল একটি ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিলো বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু হাটকোর্টের নিষেধাজ্ঞার জন্য পাকিস্তান সফরে যেতে পারছে না বাংলাদেশ।

উল্লেখ্য, পাকিস্তানে বাংলাদেশ ক্রিকেট দলকে পাঠানোর ওপর চার সপ্তাহের নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি শেখ হাসান আরিফের বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেন।

আদালত একই সঙ্গে নিরাপত্তার দিক বিবেচনা না করে বাংলাদেশ দলকে পাকিস্তানে পাঠানোর সিদ্ধান্তকে কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১২

সম্পাদনা: চঞ্চল ঘোষ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।