ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

সালতামামি

সালতামামি ২০২১

নারায়ণগঞ্জের কমিটি দিয়ে বিতর্কিত মহিলা দল

মাহফুজুর রহমান পারভেজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
নারায়ণগঞ্জের কমিটি দিয়ে বিতর্কিত মহিলা দল

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ও মহানগর মহিলা দলের কমিটি দিয়ে বিতর্কিত হয়েছে কেন্দ্র। কমিটিতে নিষ্ক্রিয়, মৃতদের ঠাঁই হলেও সক্রিয় ও মাঠের অনেকের ঠাঁই হয়নি অভিযোগ নেতাকর্মীদের।

 

এ নিয়ে লিখিত অভিযোগ দিয়েছেন মহিলা দলের নেতাকর্মীরা। এছাড়া ঘটেছে পদত্যাগের মত ঘটনাও।

দলীয় সূত্রে জানা গেছে, ১৩ নভেম্বর জাতীয়তাবাদী মহিলা দল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটি অনুমোদন দেওয়া হয়।  

নতুন কমিটিতে নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি হিসেবে রহিমা শরীফ মায়া, সাধারণ সম্পাদক হিসেবে রুমা আক্তার এবং মহানগর মহিলা দলে সভাপতি দিলারা মাসুদ ময়না ও সাধারণ সম্পাদক হিসেবে আয়শা আক্তার দিনা দায়িত্ব পালন করবেন।  
পরে নবগঠিত এই কমিটি দুটি বাতিল করে সক্রিয়, ত্যাগী ও কারা নির্যাতিত পরীক্ষিত নেতাকর্মীদের দিয়ে জেলা ও মহানগর মহিলা দলের কমিটি গঠনের দাবি জানিয়েছেন পদবঞ্চিতরা।

মহানগর মহিলা দলের সহদপ্তর সম্পাদক পদে স্থান পাওয়া নেত্রী মারা গেছেন ২ বছর আগে। এছাড়া মহানগর কমিটির সভাপতি ও সেক্রেটারি আওয়ামী লীগ ঘেঁষা নেত্রী বলে অভিযোগ রয়েছে।  

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ মহাসচিব, দপ্তর সম্পাদক, মহিলা দল কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সেক্রেটারি, সাংগঠনিক টিম ও ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।  
নারায়ণগঞ্জ জেলা কমিটির পূর্বতন কমিটির আহ্বায়ক নুরুন্নাহার ও মহানগরের পুরনো কমিটির যুগ্ম আহ্বায়ক সাজেদা খাতুন মিতা এ অভিযোগ দেন।

অভিযোগে তারা আরও উল্লেখ করেন, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর দলের জন্মলগ্ন থেকে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে জীবনবাজী রেখে কাজ করে যাচ্ছি, তাদেরকে বাদ দিয়ে বহিষ্কৃত, মৃত, নিষ্ক্রিয়, ধান্ধাবাজ ও চাঁদাবাজদের নিয়ে কমিটি গঠিত হলো। গত জাতীয় নির্বাচনে প্রকাশ্যে জাতীয় পার্টির হয়ে কাজ করেছিলেন সাবেক কাউন্সিলর দিলারা মাসুদ ময়না। তিনি আওয়ামী লীগ ও জাতীয় পার্টির (জাপা) সঙ্গে প্রকাশ্যে সখ্যতা রেখে চলছেন। বিএনপির রাজনীতিতে তিনি নেই কয়েক বছর ধরে। হামলা মামলার শিকার হয়েছেন মহানগর মহিলা দলের আহ্বায়ক রাশিদা জামাল। তার পুরো পরিবার নির্যাতিত। অথচ তাকে বাদ দেওয়া হয়েছে।

এদিকে ২১ নভেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটিতে অসাংগঠনিকভাবে বহিষ্কৃত, মৃত, নিষ্ক্রিয় ও চাঁদাবাজদের পদায়নের অভিযোগ ওঠায় জেলা কমিটি থেকে পদত্যাগ করেছেন সহ সাধারণ সম্পাদক লুৎফা।  
বিষয়টি নিয়ে নুরুন্নাহার বলেন, অভিযোগ দিয়েছি। আশা করছি দল পদক্ষেপ নেবে।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa