ঢাকা, শুক্রবার, ১৪ আশ্বিন ১৪৩০, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ রবিউল আউয়াল ১৪৪৫

সালতামামি

ফিরে দেখা ২০২২

না.গঞ্জের অর্থনীতি ও যোগাযোগ ব্যবস্থা

মাহফুজুর রহমান পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
না.গঞ্জের অর্থনীতি ও যোগাযোগ ব্যবস্থা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের অর্থনৈতিক ও সড়ক যোগাযোগ উন্নয়নের ক্ষেত্রে ২০২২ সাল ব্যাপক গুরুত্বপূর্ণ একটি বছর হিসেবে অতিবাহিত হয়েছে। এ বছর জেলায় অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করা হয়।

পাশাপাশি তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধনের ফলে শীতলক্ষ্যার দুই পাড়ের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবে রূপান্তরিত হওয়ার বছর ছিল এটি।

৬ ডিসেম্বর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে বাংলাদেশ স্পেশাল ইকোনোমিক জোনের (জাপানিজ অর্থনৈতিক অঞ্চল) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমি আশা করি আজকের এ জাপানের উদ্যোগ অন্যদেরও আগ্রহী করবে। জাপানকে ধন্যবাদ জানাই, তারা আমাদের অনেক গুরুত্বপূর্ণ প্রকল্প করে দিচ্ছে। আমাদের ৫০ বছরের বন্ধুত্বের নিদর্শন। তাদের সঙ্গে আমাদের অংশীদারিত্বে অনেক প্রকল্প আছে। ব্যবসাবান্ধব আরও অনেক প্রকল্প হবে আশা করি।

১০ অক্টোবর ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয় শীতলক্ষ্যা সেতু উদ্বোধন করেন শেখ হাসিনা। শীতলক্ষ্যা নদীতে নির্মিত তৃতীয় এ সেতুর মাধ্যমে নারায়ণগঞ্জ মহানগরের সদর উপজেলা ও বন্দর উপজেলার মাধ্যমে সংযোগ তৈরি হয়।

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর ওপরে নির্মিত তৃতীয় শীতলক্ষ্যা সেতু দেশের ১৮টি জেলার যোগাযোগ ব্যবস্থা উন্নত করে দেশের অর্থনীতি চাঙা করতে বিশেষ ভূমিকা রাখবে। এ সেতুতে দেশের গার্মেন্টস ও আমদানি-রফতানি শিল্পেও আসবে ব্যাপক গতি।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa