ঢাকা, শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

সুইজারল্যান্ডে আন্তর্জাতিক ম্যারাথনে বাংলাদেশের শংকর

সুইজারল্যান্ড প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
সুইজারল্যান্ডে আন্তর্জাতিক ম্যারাথনে বাংলাদেশের শংকর

অপরুপ সৌন্দর্য্যের দেশ সুইজারল্যান্ডের দৃষ্টিনন্দন আল্পস পর্বতকে ঘিরে উৎসবমুখর গরনারগ্রাট জ্যারমাট আন্তর্জাতিক ম্যারাথনে বাংলাদেশের হয়ে অংশ নেন জার্মানি প্রবাসী বাংলাদেশি দৌড়বিদ শিব শংকর পাল।  

জার্মানির মিউনিখ প্রবাসী শিব শংকরের এটি ব্যাক্তিগত ১১৬ আন্তর্জাতিক ম্যারাথন।

ম্যারাথনটি গরনারগ্রাটের সেন্ট নিকলাস গীর্জা থেকে শুরু হয়ে বেশ কয়েকটি পর্বত ও সমতল পথ পাড়ি দিয়ে রিফেলবার্গে এসে শেষ হয়। কিন্তু শেষ হওয়ার আগ পর্যন্ত ৪২.২ কি.মি. দৈর্ঘ্যের পাহাড়ী উচু নিচু ট্র্যাকটি পাড়ি দিতে বেশ বেগ পেতে হয় ম্যারাথনে অংশ নেয়া সকলের।  

বাংলাদেশের পতাকা হাতে নিয়ে হালকা জ্বর ও সর্দিকাশির সাথে লড়াই করে দৌড়ে ফিনিশিং লাইন শেষ করেন ঢাকার নবাবগঞ্জে জন্ম নেয়া শিব শংকর পাল। এসময় পরিবারের সদস্য ও দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা করতালির মাধ্যমে তাকে অভিনন্দন জানান।  

বরাবরের মত দেশের লাল সবুজের পতাকা হাতে নিয়ে দৌড়ানো ভীষণ আনন্দের বলে জানান শিব শংকর পাল। তার ইচ্ছে বাংলাদেশ অলিম্পিক ফেডারেশন কিংবা ক্রীড়া মন্ত্রণালয় নব নির্মিত পদ্মা সেতুতে উপর দিয়ে যাতে আন্তর্জাতিক যেকোন দূর পাল্লার ম্যারাথনের আয়োজন করুক। যাতে অংশ নেবে সারা পৃথিবীর নামী দামী দৌড়বিদরা। এমনটি হলে বিশ্বের কাছে শুধু বাংলাদেশের নামই উজ্জ্বল হবে না সারা দেশ থেকে বের হয়ে আসবে সম্ভাবনাময় অসংখ্য দৌড়বিদ।  

ম্যারাথনে ৩ঘন্টা ৫মিনিট ৫৪ সেকেন্ড সময় নিয়ে ছেলেদের মধ্যে প্রথম হন পেটার ইঙ্গডাহল আর মেয়েদের মধ্যে প্রথম দৌড় শেষ করেন ইতালির দৌড়বিদ লজ্জিয়া ইভানা, তিনি সময় নেন ৩ ঘন্টা ৪০ মিনিট ০৪ সেকেন্ড।

বাংলাদেশ সময়: ০১৩৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa