ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি ফরিদ, সম্পাদক রাসেল

শাহ মোহাম্মদ তানভীর  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মার্চ ২, ২০২২
পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি ফরিদ, সম্পাদক রাসেল

পর্তুগাল থেকে: প্রবাসে বাংলাদেশের সুনাম অক্ষুণ্ন রাখা, পর্তুগালের আদর্শ নাগরিক হিসেবে এ দেশের স্বার্থ রক্ষা এবং নিয়ম কানুন মেনে বস্তুনিষ্ঠ মৌলিক সাংবাদিকতার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য পর্তুগালের বাংলাদেশি সংবাদকর্মীদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের দ্বিতীয় মেয়াদে কমিটি গঠন করা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (১ মার্চ) রাতে রাজধানী লিসবনের একটি হলরুমে দুই পর্বে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম পর্বে সংগঠনের গঠনতন্ত্র অনুমোদন ও গত সেশনের সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা হয়।

দ্বিতীয় পর্বে মতামতের ভিত্তিতে সংগঠনের বিভিন্ন পদে নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়।

এতে সভাপতি পদে নির্বাচিত হন ফরিদ আহমেদ পাটোয়ারী ও সাধারণ সম্পাদক হন রাসেল আহাম্মেদ।

এছাড়া সহ-সভাপতি পদে নির্বাচিত হন জহুরুল ইসলাম মুন, তারিকুল হাসান আশিক এবং এফ আই রনি, সহ-সাধারণ সম্পাদক আনোয়ার এইচ খান ফাহিম, শহীদ আহমদ, মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ তানভীর আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক সমীর দেবনাথ, কোষাধ্যক্ষ জাহিদ কায়সার, প্রচার সম্পাদক মো. এনামুল হক, দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহজাহান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মহিউদ্দিন, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হাসান কোরেইশী ও অভিবাসন বিষয়ক সম্পাদক আবু সাঈদ।

পাশাপাশি সংগঠনের সদ্য বিদায়ী ও প্রতিষ্ঠাতা সভাপতি রনি মোহাম্মদকে এক নম্বর সদস্য করা হয়। নির্বাহী কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন বেলাল আহমেদ, রাহিব ফয়সল ও শওকত আলম।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মার্চ ২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa