ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

দ. আফ্রিকায় ছুরিকাঘাতে বাংলাদেশির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
দ. আফ্রিকায় ছুরিকাঘাতে বাংলাদেশির মৃত্যু

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকায় নিজ দোকানের আফ্রিকান কর্মচারীর ছুরিকাঘাতে মোহাম্মদ হাসান (৩৩) নামে এক বাংলাদেশি যুবক খুন হয়েছেন।

পরে খুনী তার বাসা ও দোকানে থাকা টাকা এবং মূল্যবান মালামাল লুট করে নিয়ে যান।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ১টার দিকে দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ার হাম্মান্সক্রালে এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ হাসান নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মধ্য জিরতলী গ্রামের গুণহাজী ব্যাপারি বাড়ির মৃত আমিন উল্যা দরবেশের ছেলে।  

আট ভাই ও দুই বোনের মধ্যে হাসান ছিলেন চতুর্থ। ৬ বছর আগে আফ্রিকায় ওই দেশের সন্ত্রাসীদের গুলিতে নিহত হন হাসানের বড় ভাই টিপু।

নিহতের চাচা কামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, জীবিকার তাগিদে বড় ভাইয়ের মাধ্যমে ১৬ বছর আগে আফ্রিকায় যান মোহাম্মদ হাসান। বর্তমানে তার ছোট ভাই হেলালও দক্ষিণ আফ্রিকায় থাকেন। আফ্রিকায় যাওয়ার পর ভাইদের সহযোগিতায় প্রিটোরিয়ার হামাস্ক্রাল শহরে নিজের একটি ব্যবসাপ্রতিষ্ঠান চালু করেন তিনি। আগামী জুনে বাড়ি আসার কথা ছিল তার। পরিবারের পক্ষ থেকে তার বিয়েরও প্রস্তুতি নেওয়া হচ্ছিল।

কামাল উদ্দিন আরও জানান, নিজের ব্যবসাপ্রতিষ্ঠানে কাজ করার জন্য ওই দেশের (আফ্রিকান) এক যুবককে কর্মচারী হিসেবে নেন হাসান। দীর্ঘদিন পর বাড়ি আসবেন, তাই টাকা ও মূল্যবান মালামাল নিজের বাসায় রাখেন হাসান। শুক্রবার রাতে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে বাসায় গিয়ে খাওয়ার পর আফ্রিকান কর্মচারীসহ ঘুমিয়ে যান হাসান। রাতের কোনো একসময় আফ্রিকান ওই কর্মচারী ঘুমের মধ্যে ধারালো অস্ত্র নিয়ে হাসানের ওপর হামলা চালিয়ে টাকা ও মালামাল নিয়ে পালিয়ে যান। হাসানের চিৎকারে পাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসানের প্রতিবেশী মোহাম্মদ ইকবাল হোসেন জানান, পরিবারে আর্থিক সচ্ছলতা নিয়ে আসবেন এবং বিয়ে করবেন। এ অবস্থায় সন্তানকে হারিয়ে বাড়িতে চলছে শোকের মাতম। ছেলেকে হারিয়ে জ্ঞান হারাচ্ছেন বৃদ্ধ মা জাহানারা বেগম। হাসানের মরদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছে তার পরিবার।

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa