ঢাকা, বুধবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

মদিনা যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
মদিনা যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজন যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন ফরিদ মাহমুদ

সমাজসেবক, রাজনীতিক ফরিদ মাহমুদ বলেছেন, মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে প্রবাসীদের অনেকে নানা সমস্যা এবং সংকটে ভুগছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক দক্ষতার কারণে মধ্যপ্রাচ্যের নানা সংকট দূর হয়েছে।

করোনা মোকাবিলায়ও প্রধানমন্ত্রী একজন সফল রাষ্ট্রনায়ক। ছোট আয়তনের জনবহুল একটি দেশের নেতৃত্ব দিয়ে তিনি বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন দেশকে কীভাবে এগিয়ে নিতে হয়। করোনাকালে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনীতিকে মজবুত করতে ব্যাপক ভূমিকা রেখেছে। আমাদের দক্ষ জনশক্তি দেশের সমৃদ্ধি অর্জনের হাতিয়ার।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সৌদি আরবের মদিনা শাখা যুবলীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মদিনা শাখা যুবলীগের প্রধান উপদেষ্টা আব্দুল হান্নান শিকদারের সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করেন মদিনা শাখা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোশারফ শিকদার ও শাখা যুবলীগ নেতা মিলন শিকদার।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ এবং সৌদি আরবের জাতীয় সঙ্গীত পরিবেশন করে দুদেশের মধ্যে ভ্রাতৃপ্রতিম সম্পর্ক এবং সমৃদ্ধি অর্জনে বিশেষ দোয়া করা হয়।

আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন মদিনা শাখা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ মুছা। বক্তব্য দেন খোকন পাটোয়ারী, মো. ফয়সাল আহমেদ, মো. রাজু, আনিসুর রহমান পলাশ, মো. আলী, শাহীন আহমেদ, ওসমান গনি, স্বাধীন আহমেদ সেলিম, মো. ইব্রাহিম, আবদুল্লা আল মামুন, স্বপন সিকদার প্রমুখ।

সভায় ফরিদ মাহমুদ বলেন, দেশ গঠনে একটি আধুনিক, বিজ্ঞানমনস্ক, মেধাবী, দক্ষ এবং প্রশিক্ষিত যুব মানস গঠনে যুবলীগের প্রতিষ্ঠা হয়েছিল। আমাদের দক্ষ যুবশক্তি সারাবিশ্বে ছড়িয়ে আছে। এই সরকার বিপুল কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে। আমাদের কারিগরি শিক্ষা নিয়ে দেশের কল্যাণে নিবেদিত হতে হবে।

আলোচনা শেষে কেক কেটে যুবলীগের প্রতিষ্ঠা উদযাপন করা হয়। সব শেষে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa