ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

আবুধাবিতে শ্রমিকদের সঙ্গে দুই মন্ত্রীর মতবিনিময় 

মাহাফুজুল হক চৌধুরী, আবুধাবি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
আবুধাবিতে শ্রমিকদের সঙ্গে দুই মন্ত্রীর মতবিনিময় 

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের সঙ্গে মত বিনিময় করেছেন বাংলাদেশের প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।  

শনিবার (২ সেপ্টেম্বর) বাংলাদেশ দূতাবাসে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ। বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শ্রমিকদের কথা বলার সুযোগ করে দিতেই অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু ৫০ থেকে ৬০ জনের মতো শ্রমিক উপস্থিত থাকলেও দু'একজন ছাড়া কেউ কথা বলতে রাজি হননি।  

অনুষ্ঠানে প্রবাসী শ্রমিকদের পক্ষ থেকে বিভিন্ন সমস্যা তুলে ধরা হয়।  

ভিজিট ভিসায় আমিরাতে কাজের সুযোগ থাকলেও বাংলাদেশের প্রশাসন এয়ারপোর্ট কন্ট্রাক্ট ছাড়া আসতে দিচ্ছে না। এ প্রসঙ্গে প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, এয়ারপোর্ট কন্ট্রাক্টের ব্যাপারে কেউ কোনো অভিযোগ করে না বলে আমরা কোনো ব্যবস্থা নিতে পারি না।

বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন প্রসঙ্গে মন্ত্রী বলেন, তিনি দেশে ফিরেই এয়ারপোর্টে করোনা টেস্ট ফ্রি করে দেওয়ার চেষ্টা করবেন। ঢাকার পাশাপাশি চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরেও পিসিআর ল্যাব বসানোর
কাজ দ্রুত শুরু করার আশ্বাস দেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa