ঢাকা, রবিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

পর্তুগালে আগস্ট থেকে ২০ ঊর্ধ্বরা পাচ্ছেন করোনার টিকা 

শাহ মো. তানভীর  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জুন ৩, ২০২১
পর্তুগালে আগস্ট থেকে ২০ ঊর্ধ্বরা পাচ্ছেন করোনার টিকা 

পর্তুগাল থেকে: পর্তুগাল আগামী আগস্টে ২০ থেকে ৩০ বছর বয়সী নাগরিকদের করোনার টিকাদান কার্যক্রম শুরু করবে।

মঙ্গলবার (১ জুন) দেশটির টিকাকরণ প্রচারণার সমন্বয়কারী হেনরিক গৌভেইয়া মেলোর লিসবনে একটি স্বাস্থ্য সম্মেলন থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের এ কথা জানান।

 

এসময় তিনি বলেন, উচ্চ সংক্রমণের পরিস্থিতিতে করোনার লাগাম টেনে ধরতে রাজধানীতে টিকাদান কার্যক্রম গতিশীল ও করোনা পরীক্ষা কার্যক্রম বাড়ানো এবং সচেতনতা বৃদ্ধির ওপর বিশদ পরিকল্পনা নেওয়া হয়েছে।  

এদিকে, আগামী ৬ জুন থেকে ৪০ ঊর্ধ্ব ও ২০ জুন থেকে ৩০ ঊর্ধ্ব নাগরিকদের টিকাদান কার্যক্রম শুরু হবে। পর্তুগালে এ পর্যন্ত সর্বমোট ৫১ লাখ ২৬ হাজার ৪১৮ জন করোনার টিকা নিয়েছেন। যা দেশের মোট জনসংখ্যার অর্ধেকের চেয়েও বেশি। তবে এরই মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৩৫ লাখ ২৬ হাজার ৬৮৮ জন ও পূর্ণ ডোজ নিয়েছেন ১৬ লাখ ৫৪ হাজার ৫৫ জন। ইউরোপীয় ইউনিয়নের মাধ্যমে পর্তুগাল এ পর্যন্ত ৫৭ লাখ ২৮ হাজার ৪৭০ ডোজ করোনা টিকা গ্রহণ করেছে।  

পুরো ইউরোপের মধ্যে পর্তুগাল সরকার শুরু থেকেই করোনা সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে রেখেই চলছে। এরই ধারাবাহিকতায় বর্তমানে পর্তুগালে করোনা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জুন ৩, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa