ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

দুবাই কনস্যুলেটে একুশে উদযাপন

মুহাম্মদ ইরফানুল ইসলাম, আমিরাতে থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
দুবাই কনস্যুলেটে একুশে উদযাপন

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

একুশের প্রথম প্রহরে আমিরাতের স্থানীয় সময় রাত ১২টা ১ মিনিটে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন দুবাই ও উত্তর আমিরাতের কনস্যুল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান।

এ সময় কনস্যুলেটের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

কনস্যুল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান পুষ্পস্তবক অর্পণের পর একে একে জনতা ব্যাংক, বাংলাদেশ বিজনেস কাউন্সিল-দুবাই, বাংলাদেশ সমিতি দুবাই, বাংলাদেশ সমিতি শারজাহ, বাংলাদেশ আওয়ামী লীগ (হাজ্বী শফিকুল ইসলাম), বাংলাদেশ আওয়ামী লীগ (রাখাল বাবু), বঙ্গবন্ধু পরিষদ দুবাই (সম্মিলিত), বঙ্গবন্ধু পরিষদ শারজাহ (শাহ মাকসুদ) ও নাসিরিয়া শাখা, বঙ্গবন্ধু পরিষদ শারজাহ (শাহাজান মিয়াজি), বঙ্গবন্ধু পরিষদ আজমান, বৃহত্তর চট্টগ্রাম সমিতি, আবির বিজনেস অ্যা সোসিয়েশন, বিজনেস ফোরাম আজমান, আজমান বাংলাদেশ আওয়ামী যুবলীগ, আমিরাত বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আমিরাত প্রজন্মলীগ, রাস-আল খাইমা বঙ্গবন্ধু স্মৃতি সংসদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ, ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম, শিল্পী সমিতি, বায়ান্ন টিভিসহ বিভিন্ন সমাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস ছুটি ঘোষণা করা হয়েছে। ছুটি থাকা অবস্থায় দূতাবাস ও কনস্যুলেটের জরুরি সেবা কার্যক্রম চলবে বলেও জানান ইকবাল হোসাইন।

তিনি আরও জানান, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে কনস্যুলেট জেনারেলে অফিসে বিকেল ৪টায় আলোচনাসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa