ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

টমি মিয়ার ক্রিকেট ক্লাবের সঙ্গে স্পেনের ক্লাবের চুক্তি

নূরুল ওয়াহিদ, মুসরিয়া (স্পেন) থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১২
টমি মিয়ার ক্রিকেট ক্লাবের সঙ্গে স্পেনের ক্লাবের চুক্তি

ক্রীড়া উন্নয়নে বাংলাদেশ ও স্পেনের মধ্যে বেসরকারি উদ্যোগে দ্বিপক্ষীয় এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। স্পেন ক্রিকেট ক্লাব ও মাদ্রিদ ক্রিকেট ক্লাবের যৌথ ব্যবস্থাপনায় সম্প্রতি স্পেনের মুসরিয়া শহরের একটি পাঁচ তারকা হোটেলে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়।



দ্বি-পক্ষীয় এ চুক্তিতে সাক্ষর করেন বাংলাদেশের মৌলভীবাজারের টমি ক্রিকেট একাডেমির প্রতিষ্ঠাতা-আন্তর্জাতিক মানের রন্ধন শিল্পী টমি মিয়া ও স্পেনের লামাঙ্গা ক্লাব ফুটবল অ্যান্ড ক্রিকেট সেন্টারের ডিরেক্টর চার্লস দানিনো।
 
চুক্তি স্বাক্ষর উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে টমি মিয়া তার প্রতিষ্ঠিত ক্রিকেট একাডেমির মাধ্যমে দেশিয় ক্রিকেটের উন্নয়নে সহযোগিতা করার ইচ্ছা প্রকাশ করেন। যেভাবে বাংলাদেশি রন্ধন শিল্পকে বিশ্বব্যাপি পরিচিত করেছেন, ঠিক একইভাবে বাংলাদেশি ক্রিকেটকেও সমানভাবে পরিচিত করতে চান বলেও বাংলানিউজকে জানান টমি মিয়া।
 
স্পেনের লামাঙ্গা ক্লাবের ডিরেক্টর চার্লস দানিনো সংবাদ সম্মেলনে বলেন, ‘লামাঙ্গা ক্লাবের চল্লিশতম প্রতিষ্ঠা বার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার চল্লিশতম বার্ষিকীতে দু’দেশের মধ্যকার সম্পর্কের সেতুবন্ধন আরও মজবুত হবে। ’

এসময় দানিনো জানান, টমি মিয়ার কাছে তিনি বাংলাদেশ নামক দেশটির খেলাধূলা, সংস্কৃতি ও সবুজ-শ্যামল প্রকৃতি সম্পর্কে জেনেছেন। এ দেশকে দেখার প্রবল আগ্রহ প্রকাশ করেন তিনি।

সম্মেলনে জানানো হয়, মাদ্রিদ ক্রিকেট ক্লাবের সভাপতি জনাথন আগামী এপ্রিলে মৌলভীবাজার জেলার টমি ক্রিকেট একাডেমি পরিদর্শন করবেন। এসময় বাংলাদেশি ক্রিকেটারদেরও স্পেনে নিয়ে দু’দেশের খেলাধূলার অভিজ্ঞতা বিনিময় করা হবে।
 
পরে টমি মিয়ার পরিবেশনায় এক বিশেষ ডিনারে অংশ নেন, স্পেন ক্রিকেট একাডেমির ডিরেক্টর জর্জ ওয়ান বেক, মাদ্রিদ ক্রিকেট ক্লাবের সভাপতি জনাথস উডওয়ার্ড, চ্যানেল এস ও বাংলা টিভির চিফ এক্সিকিউটিভ তাজ চৌধুরীসহ অন্যান্য ক্রিকেট ক্লাবের পদস্থ কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, টমি মিয়ার রান্না করা বাংলাদেশি খাবারের স্বাদে মুগ্ধ স্পেনের পাঁচ তারকা হোটেল লামাঙ্গা ক্লাব কর্তৃপক্ষ তাদের খাবার মেন্যুতে বাংলাদেশি খাবার অন্তর্ভূক্ত করার সিন্ধান্ত নিয়েছে।
     
বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।