ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

মুম্বাইয়ে জাতির জনকের শাহাদাতবার্ষিকী পালন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
মুম্বাইয়ে জাতির জনকের শাহাদাতবার্ষিকী পালন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী পালন করেছে ভারতের মুম্বাইয়ের বাংলাদেশ ডেপুটি হাইকমিশন।

ঢাকা: যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী পালন করেছে ভারতের মুম্বাইয়ের বাংলাদেশ ডেপুটি হাইকমিশন।

বুধবার (১৫ আগস্ট) মুম্বাইয়ের বাংলাদেশ হাইকমিশনের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, কর্মসূচির অংশ হিসেবে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের পর এক মিনিট নীরবতা পালন করা হয়।  

এরপর জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। বাণী পাঠের পর প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় স্মরণসভা।  

স্মরণসভায় উপস্থিত ছিলেন উপ-হাইকমিনার লুৎফর রহমান, স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লে. জেনারেল কুলদীপ ব্রার, অবসরপ্রাপ্ত মেজর উদয় সাটেসহ প্রবাসী বাংলাদেশিরা।  

স্মরণসভায় বাংলাদেশ হাই কমিশনের কর্মকর্তা এবং প্রবাসী বাংলাদেশি বক্তারা বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর আলোকপাত করেন। পাশাপাশি বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর অনন্য অবদানের কথা স্মরণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।  

এসময় জাতির জনককে নিয়ে নির্মিত ‘সোনালী দিনগুলো’ শীর্ষক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad