bangla news
সিঙ্গাপুরের চিঠি

যে রুমের ভাড়া এক রাতে ৯ লাখ!

মাজেদুল নয়ন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-০২ ১১:৫০:৫৩ পিএম
ঊনষাট তলার ওপরে টইটুম্বুর সুইমিং পুল। ছবি: বাংলানিউজ

ঊনষাট তলার ওপরে টইটুম্বুর সুইমিং পুল। ছবি: বাংলানিউজ

সিঙ্গাপুর থেকে: আপনি মেরিনা বে সেন্ডসের সামনে বা মেরিলায়নের সামনে দাঁড়িয়ে ছবি না তুললে সিঙ্গাপুরে আসার প্রমাণ মেলে না। এমনভাবেই তৈরি করা হয়েছে সিঙ্গাপুরের মেরিনা সেন্ডস বে। আর এখানে রয়েছে যেমন বিশাল সব রেস্টুরেন্ট, তেমনি রয়েছে থাকার হোটেলও। আর এখানে প্রতি রাতের জন্য এক রুমের ভাড়া ৯ লাখ টাকা পর্যন্ত।

কি আছে এই রুমে যে এতো ভাড়া, আর থাকেনইবা কারা। এশিয়ান জার্নালিজম ফেলোশিপের অংশ হিসেব মেরিনা বে সেন্ডস ঘোরানো হলো গত বুধবার।

মূত্রকে পানযোগ্য পানিতে রূপান্তর

সায়েন্স সিটি ঘোরা শেষে মেরিনা বে সেন্ডসের টপ ফ্লোরে গন্তব্য। তিনটি ষঢ়ভূজাকৃতির ভবনকে ছাদে সংযুক্ত করেছে একটি জাহাজ আকৃতির স্থাপনা। লিফটে চুয়ান্ন তলা বাইতে ৩০ সেকেন্ডের মতো সময় লাগলো। ওপরে উঠে চোখ ছানাবড়া।

প্রতি রাতে ৯ লাখ টাকা ভাড়ার হোটেল স্যুইট। ছবি: বাংলানিউজমেরিনা বে'র গ্লোবাল মিডিয়া কমিউনিকেশনের সহযোগী পরিচালক সারিনা পুসাকার্না বললেন, দুনিয়ার সবচেয়ে দামি রুমগুলোর একটি দেখানো হবে। এটা মেরিনা বে সেন্ডসের প্রেসিডেন্সিয়াল স্যুটস। এটা সবসময় ভাড়া হয় না। সপ্তাহে দুই বা তিনদিন ভাড়া হয়।

স্বাভাবিক হোটেল রুমের মতোই দরজা। তবে সেটা ঠেলে ভেতরে ঢুকলে চোখ ছানাবড়া। হাতের বামে একটি পিয়ানো রাখা রয়েছে। পিয়ানোর পরেই যেন বিস্তৃত সমুদ্র। স্বচ্ছ জানালা দিয়ে তাকালে মনে হবে আকাশ আর সাগরের মাঝে অবস্থান। চাইলে আকাশকে ছোঁয়া যাবে, সাগরের বুকেও ঝাঁপ দেয়া যাবে।

এই রুমে বিশাল আকৃতির সোফা, কয়েক ধরনের চেয়ার আর টেবিল দিয়ে ছোট ছোট গ্রুপে বসার ব্যবস্থা করা হয়েছে।

প্রতি রাতে ৯ লাখ টাকা ভাড়ার হোটেল স্যুইট। ছবি: বাংলানিউজএই ফ্ল্যাটে একটি রুম থেকে আরেকটি রুম খুঁজে পাওয়া কঠিন হয়। বিছানা রয়েছে দুটি রুমে। একটিতে কুইন সাইজ বেড, আরেকটিতে টুইন বেড। রয়েছে যন্ত্রপাতিসহ জিমনেশিয়াম, ম্যাসাজের জন্য আলাদা রুম, বিরাট কিচেনই যেন ছোটখাট একটা মিটিং রুম। সঙ্গের ডাইনিং রুমকে কনফারেন্স রুম বলা যায়।

চললাম মাস্টার বেড দেখার জন্যে। এখানে রাতে শুয়ে পুরো দেয়ালের জানালা দিয়ে তাকালে হয়তো মনে হবে, আকাশে তারাদের অনেক কাছাকাছিই রয়েছি।

সারিনা জানালেন, এই রুমের দাম বিভিন্ন সময়ে বিভিন্ন রকম। তবে ১৩ হাজার ডলার থেকে শুরু করে পনেরো হাজার ডলারে ওঠানামা করে। যা টাকায় ৮ থেকে ৯ লাখ টাকা। তিনি বলেন, সামনে এফওয়ান রেসের আগে পরে কয়েকদিন এই রুমের দাম আরো বেড়ে যাবে।

হোটেল রুম থেকে দেখা। ছবি: বাংলানিউজএখানে থাকে কারা? জানতে চাইলে বলেন, কিছু সময় সেলিব্রেটিরা এখানে থাকেন। টম ক্রুজ, শাহরুখ খান বা রোনাল্ডোর মতো দামি খেলোয়াড়রা এখানে থাকেন কখনো কখনো। এছাড়া আরব ধনকুবেররা এখানে থাকেন বেশিরভাগ সময়।  

যেন আকাশে সুইমিং পুল
এই সুইমিং পুলে যেতে হলে চুয়ান্ন তলা থেকে ঊনষাট তলায় যেতে হবে। সেখানে যেন আকাশের বিস্তীর্ণে এই দীর্ঘ সুইমিং পুল। দেখে মনে হয় সুইমিং পুল উপচে পানি বুঝি সিঙ্গাপুর শহরের বুকে পড়ে।

এই হোটেলে না থাকলেও ভিজিটর হিসেবে টিকিট কেটে এই সুইমিং পুল দেখতে যাওয়া যায়। তবে সেখানে পানিতে নামা যায় না। পানিতে নামতে হলে এই হোটেলের বাসিন্দা হতে হবে।

ঊনষাট তলার উপরে সুইমিং পুল। ছবি: বাংলানিউজসুইমিং পুলে রয়েছে রেস্টুরেন্ট, ক্যাফে আর বার। তবে সবকিছুর জন্যেই আলাদা আলাদা পে করতে হবে।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৭
এমএন/জেডএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2017-09-02 23:50:53