ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

লিবিয়ায় প্রবাসীদের বিজয় দিবস উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
লিবিয়ায় প্রবাসীদের বিজয় দিবস উদযাপন লিবিয়ায় বিজয় দিবস উদযাপন

লিবিয়ায় বাংলাদেশ দূতাবাদের উদ্যোগে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ কমিউনিটি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

ত্রিপলি থেকে: লিবিয়ায় বাংলাদেশ দূতাবাদের উদ্যোগে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ কমিউনিটি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

লিবিয়ার স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

পর্যায়ক্রমে জাতীয় সঙ্গীত,বাণী পাঠ করা হয়।

রাষ্ট্রদূতের বক্তব্যের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপর একে একে বেশ কয়েকটি দেশাত্মবোধক দলীয় সঙ্গীত এবং নৃত্য পরিবেশিত হয়। এছাড়াও অনুষ্ঠানে 'সেই রেল লাইনের ধারে' গানটির সঙ্গে দুজন মুক্তিযোদ্ধা এবং পাকিস্তানি মিলিটারির যুদ্ধের দৃশ্য এবং নিখোঁজ সন্তানের প্রতীক্ষায় থাকা মায়ের আহাজারি - হা-হুতাশ প্রদর্শন-পূর্বক একটি করুণ কাহিনী দৃশ্যায়িত হয়।
লিবিয়ায় বিজয় দিবস উদযাপন

দূতাবাসের উদ্দ্যোগে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত অনুষ্ঠানে অনেক প্রবাসীদের উপস্থিতি লক্ষ্য করা যায়, যা লিবিয়ার বর্তমান পরিস্থিতে সম্পূর্ণ কল্পনাতীত। লিবিয়ায় চলমান নৈরাজ্যকর পরিস্থিতির মাঝেও বিজয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত হয়ে যে দেশপ্রেমের পরিচয় দিয়েছে প্রবাসী বাংলাদেশিরা।
 
অনুষ্ঠানে অংশ নেন- লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মো. শাহিদুল হক, কাউন্সিলর (শ্রম) আসম আশরাফুল ইসলাম, কাউন্সিলর (রাজনৈতিক) এম মোজামেল হক, প্রথম সচিব (শ্রম) মো. আলম মোস্তফা, বাংলাদেশ কমিউনিটি স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শিহাব উদ্দীন, কার্যকরী পরিষদের সদস্য মো. দারুল ইসলাম, মো. শাহজালাল, মো. আমির হোসেন। এছাড়াও অনুষ্ঠানে অংশ নেন স্কুল ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের অভিভাবকরা।  

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
বিএস

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa