ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

ত্রিপোলির বাংলাদেশি স্কুলে প্রথমবারের মতো ম্যাগাজিন প্রকাশিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
ত্রিপোলির বাংলাদেশি স্কুলে প্রথমবারের মতো ম্যাগাজিন প্রকাশিত ছবি: সংগৃহীত

লিবিয়ার ত্রিপোলির বাংলাদেশ কমিউনিটি স্কুল ও কলেজে প্রথমবারের মতো প্রকাশিত হলো স্কুল ম্যাগাজিন। ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করেন স্কুলের প্রধান...

লিবিয়ার ত্রিপোলির বাংলাদেশ কমিউনিটি স্কুল ও কলেজে প্রথমবারের মতো প্রকাশিত হলো স্কুল ম্যাগাজিন। ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করেন স্কুলের প্রধান পৃষ্ঠপোষক ও রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. শাহিদুল হক, পিএসসি (অব.)।


 
গত ৯ ডিসেম্বর আয়োজিত এ অনুষ্ঠানে আরও ছিলেন স্কুলের সভাপতি ও দূতাবাসের কাউন্সিলর (শ্রম) আ স ম আশরাফুল ইসলাম, কাউন্সিলর (রাজনৈতিক) এম মোজাম্মেল হক, প্রথম সচিব (শ্রম) মো. আলম মোস্তফা, স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শিহাব উদ্দীন, কার্যকরী পরিষদের সদস্য মো. দারুল ইসলাম, মো. আমির হোসেন এবং মো. শাহজালাল।

মোড়ক উন্মোচনের পর রাষ্ট্রদূত ম্যাগাজিনটির উদ্যোক্তা এবং সম্পাদকীয় কমিটির সদস্যদের হাতে সৌজন্য সংখ্যা তুলে দেন। পরে তিনি স্টল থেকে এক কপি ম্যাগাজিন কেনার মাধ্যমে ম্যাগাজিনটি সর্বসাধারণের কাছে বিক্রির জন্য উন্মুক্ত করে দেন।

ম্যাগাজিনটিতে রয়েছে স্কুলের সংক্ষিপ্ত ইতিহাস, লিবিয়ার পট পরিবর্তনের ইতিহাস, লিবিয়ার দর্শনীয় স্থানগুলোর সচিত্র বর্ণনা, ছাত্রছাত্রীদের গল্প-কবিতা; আঁকা ছবি, স্কুলের বিভিন্ন অনুষ্ঠান এবং পাঠ সহকারী কর্মসূচির সচিত্র বিবরণসহ আরও অনেক আকর্ষণীয় ফিচার।

ম্যাগাজিনটির বাস্তবায়ন কমিটির প্রধান পৃষ্ঠপোষক ছিলেন রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. শাহিদুল হক, পিএসসি (অব.)। সম্পাদক ছিলেন স্কুল ও কলেজের শিক্ষক সাইফুল ইসলাম টিপু, সহযোগী সম্পাদক মোজাম্মেল হোসেন ত্বোহা এবং সহকারী সম্পাদক শায়মা জাহান তিথি।

এছাড়া ছবিতে ছিলেন শিক্ষার্থী সোয়াদ খান। পুরো ম্যাগাজিনটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শিহাব উদ্দীন।

বাংলাদেশ সময়: ০৪৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa