ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

কানাডার ম্যানিটোবায় প্রচণ্ড তুষারপাত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
কানাডার ম্যানিটোবায় প্রচণ্ড তুষারপাত

কানাডার ম্যানিটোবায় প্রচণ্ড তুষারপাত হয়েছে। ৬ ডিসেম্বর ভোর রাত থেকে শুরু হওয়া এ তুষারপাতের কারণে জনজীবন প্রায় বিপর্যস্ত হয়ে পড়ে।

কানাডা: কানাডার ম্যানিটোবায় প্রচণ্ড তুষারপাত হয়েছে। ৬ ডিসেম্বর ভোর রাত থেকে শুরু হওয়া এ তুষারপাতের কারণে জনজীবন প্রায় বিপর্যস্ত হয়ে পড়ে।

ওই দিন ১২ ঘণ্টায় ম্যানিটোবায় প্রায় ২৫ সেন্টিমিটার তুষারপাতের রেকর্ড করা হয়। তার সঙ্গে ছিল দমকা হাওয়া। বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার। প্রভিন্সের রাজধানী উনিপেগের জীবনযাত্রা ছিল বিপর্যস্ত।

আগে থেকে আবহাওয়া অধিদফতর সতর্কতা জারি করার কারণে শহরের মানুষ আগে থেকে প্রস্তুতি নিয়েছিল।

তুষারপাতের কারণে রাস্তা যানবাহন চলাচলের প্রায় অযোগ্য ছিল। নির্ধারিত সময়ের প্রায় ঘণ্টা খানেক পর বাসগুলো স্ট্যান্ডে এসেছে। নিতান্ত প্রয়োজনে যারা ঘর থেকে বের হয়েছেন তাদের গন্তব্যে পৌঁছাতে প্রায় ঘণ্টাখানেক দেরি হয়েছে। প্রায় এক ফুট তুষারপাতের কারণে যারা গাড়ি নিয়ে বের হয়েছেন তাদের ড্রাইভ ওয়ে পরিষ্কার করতে অনেক সময় লেগেছে।

শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে ছাত্র ছাত্রীদের উপস্থিতি ছিল একেবারে কম। শহরে প্রায় ১০টি ছোট গাড়ি দুর্ঘটনার খবর পাওয়া গেছে। তবে মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি।

কানাডা বাংলাদেশ অ্যাসোসিয়েশন ম্যানিটোবার সভাপতি রহিদুল মন্ডল জানান, ম্যানিটোবায় অবস্থানরত সব বাংলাদেশিরা নিরাপদে আছেন।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa