ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

টরন্টোতে কানাডা বিএনপির আলোচনা সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
টরন্টোতে কানাডা বিএনপির আলোচনা সভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মহান বিজয় বিদস উপলক্ষে কানাডার টরেন্টোতে বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি টরেন্টোর ২৬৭০ ড্যানফোর্থ এভিনিউ বিসিসিএস এর হল রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



মাশরুল হোসেন রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-  বর্হিবিশ্ব বিএনপির সভাপতি ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট।

তিনি বলেন, বাংলাদেশে এখন মানুষের নাগরিক স্বাধীনতা নেই। ক্ষমতা জবর দখলকারীরা আক্রমন চালিয়ে গণতান্ত্রিক শক্তিকে নির্মূল করার কর্মসূচি বাস্তবায়ন করছে। এই অবস্থা অব্যাহত থাকলে দেশের পরিস্থিতি খুবই ভয়ংকর হবে। তাই বহির্বিশ্বের সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করার আহবান জানান।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও জাসাসের প্রতিষ্ঠাতা আহবায়ক এবং বিশিষ্ঠ সিনিয়র সাংবাদিক রেজাউল করিম তালুকদার প্রধান বক্তার বক্তব্যে বলেন, বিএনপিকে ঐক্যবদ্ধ প্রক্রিয়ার পাশাপাশি আন্দোলন-সংগ্রাম চালিয়ে যেতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে নর্থ আমেরিকার সফল সংগঠক ও জাসাসের উপদেষ্টা এজাজ আকতার তৌফিক বলেন, শাসক গোষ্ঠীর নৈরাজ্যকর দুঃশাসনের ছোবল থেকে মুক্তি পেতে হলে আমাদেরকে এই মুহুর্তে ঐক্যবদ্ধ হয়ে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এগিয়ে আসতে হবে।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কানাডা বিএনপি নেতা মাহবুবুল ইসলাম।

আলোচনায় অংশ নেন, বিশিষ্ঠ শিক্ষানুরাগী নূরুল ইসলাম, কানাডা বিএনপির আন্দোলন-সংগ্রামের সংগ্রামী নেতা এজাজ আহমেদ খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের সাবেক ভিপি নাফিসা সালমা, সাবেক কেন্দ্রীয় ছাত্র নেতা অধ্যক্ষ  সৈয়দ আমিনুল ইসলাম, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাবেক সভাপতি কম্পিউটার ইঞ্জিনিয়ার আজম সারোয়ার, মালয়েশিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক ড. সিরাজুল হক চৌধুরী, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইয়র্ক ইউনিভার্সিটির প্রফেসর ড. এনামুল্লা, কানাডা বিএনপির অন্যতম নেতা এম এ তারিক, কানাডা মহিলা দলের নেত্রী নাজমা হক, রেহেনা আখতার ও জাকিয়া আলম, শামসুল মুকতাদির, শাহরিয়ার আহমেদ, এবাদ চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী, প্রকৌশলী মিজানুল খান দিপু, অ্যাড. নাসির উদ্দীন, উদযাপন কমিটির সদস্য সচিব এবি সজল, প্রকৌশলী মফিজুর রহমান, আবুল বাশার, জাহিদুল ইসলাম, মোহাম্মদ মুক্তা, সামাদ চৌধুরী প্রমুখ।

সভা শেষে স্বাধীনতার ঘোষক প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ সকল শহীদ  মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa