ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

জাপানের বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

তাজুল ইসলাম চৌধুরী তুহিন, জাপান থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
জাপানের বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাপান: জাপানের কাগাওয়া বিশ্ববিদ্যালয়ে নানা অনুষ্ঠানে বিজয়ের ৪৪ বছর পূর্তি উদযাপন করেছেন প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীরা। বিজয় দিবসের দিনের এ আয়োজনের মধ্যে ছিল জাপানের শিক্ষার্থীদেরকে বিজয় দিবস সম্পর্কে অবহিতকরণ, বাংলাদেশের পতাকা বিতরণ এবং বিজয় র‌্যালি।



বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ক্যাফেটারিয়ার সামনে থেকে বুধবার (১৬ ডিসেম্বর) স্থানীয় সময় দুপুর দুইটায় বিজয় র‌্যালিটি বের হয়। বাংলাদেশি শিক্ষার্থীরা ছাড়াও বিজয় র‌্যালিতে অংশ নেন আন্দু হিকারু, তাকাহাসি কানা, শিদাকু ইয়ু এবং মাচিদা কেইটাসহ জাপানের বহু শিক্ষার্থী। তারা বাংলাদেশের ভুয়সি প্রশংসা করে আয়োজনের জন্য বাংলাদেশের শিক্ষার্থীদের বাংলায় ধন্যবাদ জানান।

এর আগে জাপানি শিক্ষার্থীদেরকে বাংলাদেশের পতাকা বিতরন করে বিজয় উৎসব সম্পর্কে ধারণা দেওয়া হয়।

এ আয়োজনে বাংলাদেশের শিক্ষার্থীদের মধ্যে অংশ নেন বাংলাদেশের শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও জাপানের কাগাওয়া বিশ্ববিদ্যালয়ের পিএইচডি শিক্ষার্থী তাজুল ইসলাম চৌধুরী তুহিন, সিরাজুল ইসলাম খান, কামরুন্নাহার নিঝুম, আনিসুর রহমান, জোবায়ের আল মাহমুদ ও শিক্ষার্থী শাহাদাত হোসেন এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শফিকুল ইসলাম ও ফারহানা জামান।

বাংলাদেশ সময়: ১১০৬ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
এএসআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।