ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

মুক্তিযোদ্ধা সংসদ অস্ট্রিয়ার উপদেষ্টা পরিষদ গঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
মুক্তিযোদ্ধা সংসদ অস্ট্রিয়ার উপদেষ্টা পরিষদ গঠিত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ অস্ট্রিয়া ইউনিট কমান্ডের বার্ষিক সাধারণ অনুষ্ঠিত হয়েছে।

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার সুটিরোলারপ্লাসে রোববার (৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কমান্ডার মুক্তিযোদ্ধা বায়েজিদ মীর।



পরিচালনা করেন সদস্য সচিব মুক্তিযোদ্ধা রবেন ডি কস্তা। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা জুবায়ের খান, সামসুল হুদা চৌধুরী প্রমুখ।

সংগঠনকে আরও শক্তিশালী করার লক্ষ্যে সভায় সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক মুক্তিযোদ্ধা সংসদ অস্ট্রিয়া ইউনিট কমান্ডের উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

পাঁচ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন- সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী-লেখক-সাংবাদিক এম. নজরুল ইসলাম, জাতিসংঘের আন্তর্জাতিক আনবিক সংস্থার সাবেক কর্মকর্তা ড. শহীদ হোসেন ও ড. মোহাম্মদ শামসুদ্দিন, জাতিসংঘ শিল্প উন্নয়ন সংস্থার (ইউনিডো) সিনিয়র আন্তর্জাতিক বিশেষজ্ঞ মিস কাশফিয়া মনসুর ও কমিউনিটি নেতা মো. সাইফুজামান শেখ।

আসন্ন মহান বিজয় দিবস উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে ১৬ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ভিয়েনার প্যান এশিয়া হোটেলে আলোচনা সভা অয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৫
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।