bangla news

সিঙ্গাপুরের সংসদ নির্বাচনে আবারও বিজয়ী পি.এ.পি

782 |
আপডেট: ২০১৫-০৯-১১ ৪:২৯:০০ পিএম

সিঙ্গাপুরের ১২তম জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে আবারও সরকার গঠন করতে যাচ্ছে বর্তমান ক্ষমতাসীন দল পিপলস্ একশন পার্টি (পি.এ.পি)। ফলে, টানা চতুর্থ বার সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী হবেন দলটির নেতা লী সিয়েন লুং ।

সিঙ্গাপুর: সিঙ্গাপুরের ১২তম জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে আবারও সরকার গঠন করতে যাচ্ছে বর্তমান ক্ষমতাসীন দল পিপলস্ একশন পার্টি (পি.এ.পি)। ফলে, টানা চতুর্থ বার সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী হবেন দলটির নেতা লী সিয়েন লুং ।

শুক্রবার (১১ই সেপ্টেম্বর) এই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এবারের জাতীয় সংসদ নির্বাচনে ৮৩২টি ভোট কেন্দ্রে প্রায় বিশ লক্ষাধিক নাগরিক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

১৯৬৫ সালে স্বাধীনতার পর থেকে একনাগাড়ে সবগুলো সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে দেশ শাসন করে আসছিল সিঙ্গাপুরের পিপলস্ একশন পার্টি (পি.এ.পি) । দলটির নেতা লী সিয়েন লুং ২০০৪ সাল থেকে পরপর তিনবার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে সফলভাবে দেশ পরিচালনা করে আসছিলেন । গত ২০১১ সালের জাতীয় সংসদ নির্বাচনে তার দল ৮৭টি আসনের মধ্যে ৮১টি তে জয়লাভ করেছিল। 

তবে, বিদেশি কর্মীদের সিঙ্গাপুরে কর্মসংস্থানের অবাধ সুযোগ, ক্রমবর্ধমান ব্যয়বহুল জীবনযাত্রা আর বিভিন্ন ক্ষেত্রে সরকারের স্বেচ্ছাচারী মনোভাবের ইস্যুতে এবার ক্ষমতাসীন দলের জনপ্রিয়তায় কিছুটা ভাটা পড়ে।

বাংলাদেশ সময়: ০২২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
আরএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2015-09-11 16:29:00