ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

সিঙ্গাপুর

সিঙ্গাপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৫
সিঙ্গাপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় সিঙ্গাপুর বিএনপি পালন করলো অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

২১ ফেব্রুয়ারি (শনিবার) সিঙ্গাপুরে বাংলার কন্ঠ অফিসে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে একুশের প্রথম প্রহরে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে ভাষা শহীদদের স্মরণ করেন সিঙ্গাপুর বিএনপি  অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।



এর পর শহীদ ভাষাসৈনিকদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সিঙ্গাপুর বিএনপির সভাপতি আব্দুল কাদের, শাখার সাধারণ সম্পাদক  কামরুল , সহ-সভাপতি  ফিলিপ, ইকবাল, সাংগঠনিক সম্পাদক আজাদ লাবলু, সিঙ্গাপুর যুবদলের সভাপতি  রবিন, সাধারণ সম্পাদক  জসীম , সাংগঠনিক সম্পাদক  জহির , জাতীয়তাবাদী শ্রমিক  দলের সভাপতি হুসাইন ও সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন, সাংগঠনিক সম্পাদক রুবেলসহ আরো অনেকে।

এক সংক্ষিপ্ত বক্তব্যে সিঙ্গাপুর বিএনপি সভাপতি আব্দুল কাদের বলেন,   একুশে ফেব্রুয়ারি আমাদের শোকের প্রতীক, শক্তির প্রতীক, ঐক্যের প্রতীক এবং গৌরবের প্রতীক। যার মাধ্যমে বাঙালি জাতির স্বাধিকার, আত্মনিয়ন্ত্রণ ও স্বাধীনতা সংগ্রামের সূচনা হয়।

তিনি বলেন, শহীদ দিবস আমাদের ন্যায় ও মানবতা রক্ষায় দৃঢ় থাকতে এবং প্রতিকূলতার কাছে মাথা নত না করতে শিখিয়েছে। এজন্যই বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করে  আমাদের সবাইকে সামনে এগিয়ে যেতে হবে। ভাষা শহীদদের অবদানের কথা স্মরণ করতে হবে।

বাংলাদেশ সময় : ১২৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa